বিজ্ঞাপন

মারাদোনার রেকর্ড ছুঁয়ে জার্সি দিলেন নাপোলির হ্যামসিক

April 6, 2018 | 7:19 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফুটবলে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বলা হয় তাকে। জাতীয় দলের হয়ে জিতেছেন বিশ্বকাপ, ক্লাব ফুটবলেও মেলে ধরেছিলেন নিজেকে। ইতালিয়ান ফুটবল নাপোলির হয়ে মাঠ কাঁপিয়েছেন ফুটবলের অন্যতম সেরা আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো মারাদোনা। নাপোলির হয়ে সর্বোচ্চ গোলদাতা হিসেবেই ছিলেন এতোদিন, তবে কিংবদন্তির এই রেকর্ড ভেঙে দিলেন স্লোবাকিয়ান ও নাপোলি মিডফিল্ডার হ্যামসিক। কিংবন্তিকের রেকর্ড ভেঙে মারাদোনাকে জার্সি উপহার দিলেন নাপোলিয়ান এই মিডফিল্ডার।

ইতালির ক্লাবে নাপোলির হয়ে ১৯৮৪ সাল থেকে টানা সাত মৌসুম খেলেছেন মারাদোনা। ক্লাবটির হয়ে সবমিলিয়ে ২৫৯ ম্যাচে করেছিলেন ১১৫ গোল। মারাদোনার করা ১১৫ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন হ্যামসিক (গত বছরের ডিসেম্বরে)। নাপোলির হয়ে এপর্যন্ত ১১৯টি গোল করে মারাদোনার রেকর্ড ভাঙলেন হ্যামসিক।

গোলের দিক থেকে এগিয়ে গেলেও ম্যাচের হিসেবে এগিয়েই থাকলেন আর্জেন্টাইন কিংবদন্তি। ২০০৭ সাল থেকে টানা ১১টি মৌসুমে নেপোলির হয়ে সবমিলিয়ে ৪৯০ ম্যাচ খেলেছেন হ্যামসিক। সেদিক থেকে রেকর্ড ভেঙ্গেও অনেকটাই পিছিয়ে থাকলেন ৩০ বছর বয়সী বয়সী এই স্লোবাকিয়ান।

বিজ্ঞাপন

কিংবদন্তির রেকর্ড ছুঁতে পেরে বেশ আনন্দিত হ্যামসিক। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমেও কিংবদন্তিকে সম্মান জানিয়েছেন। টুইটারে এক ভিডিও পোস্ট করে বলেন, ‘হাই দিয়েগো। স্পেশাল একটি শার্ট নিয়ে এলাম, আমি এই জার্সিতে আপনার রেকর্ড ছুঁয়েছি। আপনার মতো একজন চ্যাম্পিয়নের পাশাপাশি থাকতে পারাটা অনেক বড় সম্মানের।’

যখন আমি টরিনোর বিপক্ষে গোল পেলাম, তখনি আপনার কথা মনে করলাম এবং তখনি মাথায় রেখেছি এই ছোট উপহারটা আপনাকে দেবো: দিয়েগো সর্বকালের সেরা, সম্মান এবং অনুভূতির দিক থেকে। আশা করবো আপনি এই উপহার পছন্দ করবেন। নাপোলির শক্তির বন্ধন চিরকাল থাকবে।’

বিজ্ঞাপন

ইতালিয়ান ক্লাবটির ইতিহাসে বড় করেই লেখা থাকবে আর্জেন্টাইন কিংবদন্তি মারাদোনার নাম। তার হাত ধরেই ১৯৮৬-৮৭ এবং ১৯৮৯-৯০ মৌসুমে সিরি আ লিগ শিরোপা এবং ১৯৮৮-৮৯ মৌসুমে একমাত্র উয়েফা কাপ জয় করেছে নাপোলি।

 

সারাবাংলা/এসএন/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন