বিজ্ঞাপন

আ.লীগ সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়ায়: ফখরুল

October 29, 2021 | 2:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ এখন আর ভালো নেই। এখন ভালো খায় আওয়ামী লীগের লোকেরা। তারা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়ায় আবার টোল আদায় করে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব বলেন।

ফখরুল বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা, পাতি নেতাদের দৌরাত্ম্যে এখন আর কেউ থাকতে পারে না। শরীয়তপুরের এমপি বলছেন আমি ঠিক করে দেবো কে চেয়ারম্যান হবে আর কে মেম্বার হবে। অন্য কেউ দাঁড়াতে পারবে না। আমরা চিন্তাই করতে পারি না এসব কথা। ১৯৭১ সালে আমরা যে গণতন্ত্রের জন্য লড়াই করেছিলাম, সেই গণতন্ত্রকে বঙ্গোপসাগরে ফেলে দিয়ে তারা এখন একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছে। এরা ভিন্নমত সহ্য করতে পারে না।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি আওয়ামী লীগ যে পরিকল্পিতভাবে ধ্বংস করছে সেটা নিশ্চিত। এটা নিয়ে আমরা একটা একটা আলোচনা সভা করেছিলাম আমাদের অফিসের সামনে। সভা শেষে আমাদের ছেলেরা যখন ফিরে যাচ্ছিল তখন তাদের পেছন থেকে আক্রমণ করে, টিয়ার শেল মেরে, গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করা হয়েছে। আহত করা হয়েছে প্রায় পঞ্চাশের বেশি মানুষকে। উল্টো তারা আবার মামলা দিয়েছে ১৬শ মানুষের বিরুদ্ধে। এত ভয় পায় কেন। ভয় পান এই জন্যে যে, তাদের পায়ের নীচে মাটি নেই। জনগণ যেদিন বের হবে রাজপথে, সেদিন আপনারা পালাবার পথ খুঁজে পাবেন না।

বিজ্ঞাপন

ফকরুল আরও বলেন, পুলিশ এদেশের সন্তান, আপনারা মানুষের বিরুদ্ধে অবস্থান করবেন না। আপনারা দুর্নীতিপরায়ণ ও নির্যাতনকারী রাষ্ট্রের একটা দলের সঙ্গে মিশে জনগণের ওপর এভাবে নির্যাতন করবেন না। এই সরকার আজ রাষ্ট্রের-জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। জনগণের পকেট কেটে আওয়ামী লীগ নিজেদের পকেট ভারি করছে।

তিনি আরও বলেন, জনগণকে সঙ্গে নিয়ে আমরা যেন একটি দুর্বার আন্দোলন গড়ে তুলতে পারি। সেজন্য আমাদের এক থাকতে হবে। আমরা অবশ্যই নির্বাচন চাই তবে সে নির্বাচন হতে হবে একটা নিরপেক্ষ সরকারের অধীনে।

মানববন্ধনে স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল ইসলাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপুসহ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন