বিজ্ঞাপন

মুম্বাইয়ের প্রিয়মুখ এখন ‘কাটার মাস্টার’ ফিজ

April 6, 2018 | 10:20 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকাঃ ‘দ্য ফিজ! সম্ভবত যথেষ্ট বোঝানোর জন্য। সাম্প্রতিক সময়ে কোনও বোলারই ফিজের মতো এতো চাহিদা তৈরি করে নি। বাংলাদেশের এই বাঁহাতি পেসার গতির সঙ্গে সুইং আর বল হাতে ভেরিয়েশন নিয়ে প্রসিদ্ধ। সবচেয়ে বেশি পরিচিত কাটারের জন্য।’

এভাবেই মুম্বাই ইন্ডিয়ান্সের অফিসিয়াল ওয়েবসাইটে ফিজকে নিয়ে সাক্ষাতকারের প্রতিবেদনে শুরু করা হয়েছে। ফিজের বোলার হওয়ার গল্প, কাটার, ব্যক্তিগত জীবনসহ নানা বিষয় নিয়ে সাক্ষাতকার নিয়েছে আইপিএলে তিনবারের চ্যাম্পিয়নরা।

বেড়ে ওঠার গল্পের সঙ্গে ফিজ ভক্তদের উদ্দেশেও কথা বলেছেন। বলেছেন, কেমন কাটাচ্ছেন নতুন ঠিকানা মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে।

বিজ্ঞাপন

সপ্তাহখানেক আগেই নীল শিবিরে পাড়ি দিয়েছেন এই কাটার মাস্টার। এই কয়দিনে কাটানো দিনগুলোর অভিজ্ঞতা নিয়ে ফিজ বলেন, ‘সবাই সাহায্য করছে এখানে। যাকেই বলছি সেই সাহায্য করছে। আমার খেলার উন্নতির জন্য কাজ করছে। খেলার উন্নতির জন্য আমি মুখিয়ে আছি। আমার সমস্যা নিয়ে আমি কথা বলেছি। বলেছি, কিভাবে আরও ভালো করা যায়। আমার বয়সের অনেকেই আছে। আমার চেয়ে বড় জনেরাও আছে। সবাইকে নিয়ে ভালো অভিজ্ঞতাই হচ্ছে।’

এছাড়াও ভক্তকূলের উদ্দেশেও বার্তা দিয়েছেন দেশ সেরা বোলার, ‘মানুষ আমাকে ভালোবাসে কারণ আমি যা করি প্রতিদিন তাই দেখে। আমি আরও কঠোর পরিশ্রম করবো। এবং তাদেরকে খুশি রাখার চেষ্টা করবো। আশা করছি, তারা আরও বেশি ভালোবাসবে আমাকে। মুম্বাই ইন্ডিয়ান্স দলে এসেছি। আমি চাইবো সবাই যেন মুম্বাইকে সমর্থন করে। শুধু মোস্তাফিজ না মুবাই ইন্ডিয়ান্সের পুরো দলকে যাতে সমর্থন করে।’

আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স। তিন তিনটি শিরোপা জেতা এই দলেই এবার খেলবেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মাও মোস্তাফিজকে ট্রাম্পকার্ড বানাতে চাইছেন।

বিজ্ঞাপন

১১তম আইপিএলের আসর বসার আগে মুম্বাইয়ের অনুশীলনে যোগ দিয়েছেন মোস্তাফিজ। গত দুই মৌসুমে সানরাইজার্স হায়দ্রাবাদের খেলোয়াড় থাকলেও এই মৌসুমে দলটি ছেড়ে দেয় মোস্তাফিজকে। সেই সুযোগ নিয়ে মুম্বাই মোস্তাফিজকে ২ কোটি ২০ লাখ ভারতীয় রূপিতে কিনে নেয়।

মুম্বাইয়ের এতোদিনের সেরা অস্ত্র লাসিথ মালিঙ্গা নেই। এবার দলটি পেয়েছে মোস্তাফিজ, জাসপ্রিত বুমরাহ, হারদিক পান্ডিয়া আর প্যাট কামিন্সের মতো তারকা পেসারদের। সেটি নিয়ে কথা বলেছেন অধিনায়ক রোহিত শর্মা। বিশেষভাবে বলেছেন মোস্তাফিজকে নিয়ে।

হায়দ্রাবাদে থাকাকালীন ভাষাগত দূরত্ব থাকায় বিপাকে পড়েছিলেন মোস্তাফিজ। প্রথমবার অংশ নিয়ে দলের অধিনায়ক আর ম্যানেজমেন্টকে অনেক কিছুই বোঝাতে পারেননি। তবে, সেটা মাঠে কোনো প্রভাব ফেলেনি। হায়দ্রাবাদকে চ্যাম্পিয়ন করেই ফিরেছিলেন। পরের মৌসুমটা নিজেকে সেভাবে মেলে ধরার সুযোগ পাননি হায়দ্রাবাদের টিম ম্যানেজমেন্টের কারণে।

বিজ্ঞাপন

এবার মুম্বাইয়ের টিম ম্যানেজমেন্টও তৈরি মোস্তাফিজের কাছ থেকে সেরাটা বের করে নিতে। ইতোমধ্যেই বাংলাদেশকে থেকে দলটি উড়িয়ে নিয়েছে বাংলাদেশের সাবেক ক্রিকেটার নাফিস ইকবালকে। তামিম ইকবালের বড় ভাই এবার মুম্বাইয়ের হয়ে কাজ করবেন। মোস্তাফিজকে দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে তাকে।

গত বিপিএলে খুলনা টাইটান্সের কোচ ছিলেন মাহেলা জয়াবর্ধনে। সহকারী হিসেবে ছিলেন নাফিস ইকবাল। এবার মুম্বাইয়ের কোচ মাহেলা। তার এবং মুম্বাই ম্যানেজমেন্টের চাওয়াতে মোস্তাফিজকে আরও ভালোভাবে পেতেই নাফিসকে উড়িয়ে নেওয়া হয়েছে। এতোসব কাজে বোঝাই যাচ্ছে, এই আইপিএলে মোস্তাফিজকে বাজির ঘোড়া হিসেবেই দেখছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাই ইন্ডিয়ান্স: রোহিত শর্মা (১৫ কোটি, রিটেইন), হারদিক পান্ডিয়া (১১ কোটি, রিটেইন), জাসপ্রিত বুমরাহ (৭ কোটি, রিটেইন), কিয়েরন পোলার্ড (৫.৪ কোটি), মোস্তাফিজুর রহমান (২.২ কোটি), সূর্য্যকুমার যাদব (৩.২ কোটি), ক্রুনাল পান্ডিয়া (৮.৮ কোটি), ইশান কিষান (৬.২ কোটি), প্যাট কামিন্স (৫.৪ কোটি), এভিন লুইস (৩.৮ কোটি), বেন কাটিং (২.২ কোটি), রাহুল চাহার (১.৯ কোটি), জেনস বেহেরনড্রফ (১.৫ কোটি), প্রদীপ সাঙ্গওয়ান (১.৫ কোটি), জেপি ডুমিনি (১ কোটি), সৌরভ তিওয়ারি (৮০ লাখ), তেজিন্দর সিং (৫৫ লাখ), আকিলা ধনাঞ্জয়া (৫০ লাখ), আদিত্য তারে (২০ লাখ), মোহাম্মদ নিধেস (২০ লাখ), অনুকুল রায় (২০ লাখ), মায়াঙ্ক মারকান্দে (২০ লাখ), সারদ লাম্বা (২০ লাখ), মহসিন খান (২০ লাখ), সিধেস লাদ (২০ লাখ)।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন