বিজ্ঞাপন

‘সরকার পতনের জন্য জাতীয় ঐক্য গড়তে হবে’

October 30, 2021 | 3:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বর্তমান সরকারের পতন ঘটাতে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে গণফোরামের একাংশ বলেছেন, এককভাবে কোনো শক্তি এই স্বৈরশাসনের পতন ঘটাতে পারবে না। তাই জাতীয় ঐক্যের মাধ্যমে এ সরকারের পতন ঘটাতে হবে।

বিজ্ঞাপন

শনিবার (৩০ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে দলটির বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নেতারা এ কথা বলেন।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন দলটির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোস্তফা হোসেন মন্টু, ৯৬ সালে আওয়ামী সরকারের তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোস্তফা মহসীন মন্টু বলেন, ‘ঘর থেকে গণতন্ত্র শুরু না হলে রাষ্ট্রের গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না। ড. কামাল হোসেন ঘর থেকেই গণতন্ত্র শুরু করতে ব্যর্থ হয়েছেন। যার কারণে গণফোরাম সাংগঠনিকভাবে অনেকটা দুর্বল। এতে করে গণফোরামের পক্ষে দৃশ্যমান আন্দোলন করা সম্ভব নয়। সমষ্টিগতভাবে সরকার পতনের আন্দোলন করতে হবে।’

বিজ্ঞাপন

‘গণফোরাম গুপ্তচরবৃত্তির দল এ জন্যই ড. রেজা কিবরিয়া পদত্যাগ করেছেন। আসলে কি গণফোরাম গুপ্তচরবৃত্তি দল?’— সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ও গণফোরাম নেতা সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য অধ্যাপক আবু সাইয়িদ বলেন, ‘তাহলে কি ডাক্তার রেজা কিবরিয়া এতদিন গুপ্তচরবৃত্তির মাধ্যমে গণফোরামে সাধারণ সম্পাদক ছিলেন? এর দায়ভার তাকে বহন করতে হবে।’

তিনি আরও বলেন, ‘আগামী কাউন্সিলের মধ্য দিয়ে তরুণ নেতৃত্ব বেরিয়ে আসবে।’

মন্টু আরও বলেন, ‘কামাল হোসেন আমাদের শ্রদ্ধেয়। এই বর্ধিত সভায় তাকে আমন্ত্রণ জানিয়েছিলাম, তিনি আসেননি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন