বিজ্ঞাপন

ছাত্রলীগের দু’গ্রুপে মারামারি, চমেক বন্ধ ঘোষণা

October 30, 2021 | 6:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ছাত্রলীগের দুই গ্রুপে দফায় দফায় মারামারির পর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের ছাত্রাবাস ছেড়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শুক্রবার (২৯ অক্টোবর) রাতে ও শনিবার সকালে দুই দফায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে মারামারি হয়। এরপর শনিবার বিকেলে শিক্ষাপ্রতিষ্ঠানটি অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা আসে। পাশাপাশি শনিবার সন্ধ্যার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার রাত সাড়ে ১১টায় চমেকের প্রধান ছাত্রাবাসে নাছির অনুসারী ছাত্রলীগের ‍দুই কর্মীকে উপমন্ত্রীর অনুসারীরা মারধর করার খবরে উত্তেজনা তৈরি হয়। আহত দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এরা হলেন- মাহফুজুল হক (২৩) ও নাইমুল ইসলাম (২০)

বিজ্ঞাপন

এর জের ধরে শনিবার সকালে কলেজ ক্যাম্পাসে উপমন্ত্রীর অনুসারী আকিব হোসেন (২০) নামে এক ছাত্রলীগ কর্মীকে মারধর করা হয়। এতে আকিবের মাথা ফেটে যায়। তাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরপর ক্যাম্পাসের পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। উভয়পক্ষের নেতাকর্মীরা ক্যাম্পাসে অবস্থান নিয়ে পাল্টাপাল্টি স্লোগান দিতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। পরে সংঘাত এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে হাসপাতাল, কলেজ ক্যাম্পাস এবং প্রধান ছাত্রাবাসসহ আশপাশের এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বিজ্ঞাপন

জানতে চাইলে পাঁচলাইশ থানার পরিদর্শক সাদেকুর রহমান (তদন্ত) সারাবাংলাকে বলেন, ‘গত (শুক্রবার) রাতে হোস্টেলে সামান্য উত্তেজনা হয়েছিল। দু’জনকে মারধর করা হয়। এর জের ধরে আজ (শনিবার) সকাল থেকে ক্যাম্পাসে আবারও অপ্রীতিকর ঘটনা ঘটে। ক্যাম্পাসে ও প্রধান ছাত্রাবাসের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।’

এদিকে, শনিবার ফের মারামারি ও সংঘাতমুখর পরিস্থিতিতে জরুরি সভায় বসে চমেক একাডেমিক কাউন্সিল। সভার সিদ্ধান্ত সম্পর্কে চমেকের অধ্যক্ষ শাহেনা আকতার জানান, কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজকের (শনিবার) মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনা তদন্তে চমেকের অধ্যাপক মতিউর রহমানকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন