বিজ্ঞাপন

সাকিব-রশিদ জুটির স্পিন জাদু দেখতে চান মুরলি

April 6, 2018 | 11:09 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

দু’বছর আগে মোস্তাফিজের ছোঁয়ায় বদলে গিয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। এবার বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও রশিদ খানের স্পিন জাদু দেখতে চায় আইপিএলের ২০১৬ সালের চ্যাম্পিয়নরা। দলের বোলিং কোচ মুত্তিয়া মুরলিধরন দু’ই স্পিনারকে নিয়ে বিশেষ কৌশল এঁটেছেন। দু’জনকেই খেলাতে চান নিয়মিত।

স্পিন সম্রাট এই শ্রীলঙ্কান এবার হায়দ্রাবাদের কোচ। মরলি মনে করেন, এই দুই স্পিনারের সংযোজন মাঠে হায়দ্রাবাদকে তার সেরা রূপে পাবে।

কিংবদন্তি মুরলি বলেন,‘এই সময়ে নিশ্চিত যে আমরা দুইজন স্পিনার খেলাচ্ছি। সাকিব সুস্থ না হওয়ার পর্যন্ত বিলকে অলরাউন্ডার হিসেবে মাঠে নামাবো।’

বিজ্ঞাপন

টেস্ট ক্রিকেটের রেকর্ডধারী জানান, ‘সাকিব ডেথ ওভারের দিকে সম্ভবত বলতে করতে পারবে যখন রশিদ খানের কাছে এই আইপিএলটা প্রদর্শনের বড় জায়গা।’

তিনি যোগ করেন, ‘সবচেয়ে বড় ব্যাপার, সাকিব পাওয়ার প্লে ও ডেথ ওভার দুই জায়গায় বল করতে পারে। রশিদ খান সবশেষ মৌসুমে তার বোলিং জাদু দেখিয়ে উইকেট নিয়েছে। দুই জায়গায় তাদের পরিবর্তন করে খেলাতে পারবো আমরা।’

৭ বছর আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সে খেলেছেন সাকিব। তবে, ১১তম আসরের আগে সাকিবকে ছেড়ে দেয় শাহরুখ খানের দলটি। নিলামে সেই সুযোগকে সাকিবকে হাতছাড়া করেনি হায়দ্রাবাদ। ২ কোটি ভারতীয় রূপিতে বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডারকে কিনে নেয় হায়দ্রাবাদ।

বিজ্ঞাপন

হায়দ্রাবাদ তাদের ক্যাম্প শুরু করেছে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে। সাকিব তার পরিবার নিয়ে ভারতে অবস্থান করছেন।

এই হায়দ্রাবাদে গত দুইবার ছিলেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। প্রথমবার আইপিএলে অংশ নিয়েই বাজিমাত করেছিলেন। দলকে চ্যাম্পিয়ন করতে সামনে থেকে নেতৃত্ব দেন মোস্তাফিজ। হয়েছিলেন আইপিএলের সেরা উদীয়মান তারকা। তবে, গতবার অংশ নিয়ে নিজেকে প্রমাণ করতে পারেননি হায়দ্রাবাদের ম্যানেজমেন্ট তাকে সুযোগ না দেওয়ায়।

আইপিএল নিয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা বেশ উৎফুল্ল। সাকিবের কারণে কলকাতাকে দারুণভাবে সমর্থন করেছিল তারা। ক্রিকেট বাণিজ্যে আইপিএলকে চাঙ্গা রাখতে এবার হায়দ্রাবাদ সাকিবকে নেওয়ায় বাংলাদেশ থেকে বেশ বড় একটা সমর্থন পাবে ফ্র্যাঞ্চাইজিটি। আর মোস্তাফিজকে ২ কোটি ২০ লাখ ভারতীয় রুপিতে কিনে নিয়েছে তিনবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। তাই এবারের আইপিএলে মুম্বাই-হায়দ্রাবাদ বিশেষভাবে নজরে থাকবে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের কাছে।

বিজ্ঞাপন

সানরাইজার্স হায়দ্রাবাদ: ভুবনেশ্বর কুমার (৮.৫ কোটি, রিটেইন), শিখর ধাওয়ান (৫.২ কোটি), সাকিব আল হাসান (২ কোটি), কেন উইলিয়ামসন (৩ কোটি), মানিশ পান্ডে (১১ কোটি), কার্লোস ব্রাথওয়েট (২ কোটি), ইউসুফ পাঠান (১.৯ কোটি), ঋদ্ধিমান সাহা (৫ কোটি), রশিদ খান (৯ কোটি), ঋকি ভুই (২০ লাখ), দীপক হুদা (৩.৬ কোটি), সিদ্ধার্ত কাউল (৩.৮ কোটি), সন্দীপ শর্মা (৩.৩ কোটি), খলিল আহমেদ (৩ কোটি), ক্রিস জর্ডান (১ কোটি), গোস্বামী (১ কোটি), মোহাম্মদ নবী (১ কোটি), বাসিল থাম্পি (৯৫ লাখ), বিল্লি স্টানলেক (৫০ লাখ), নটারাজন (৪০ লাখ), মেহেদি হাসান (২০ লাখ), শচীন বেবি (২০ লাখ), বিপুল শর্মা (২০ লাখ), তন্ময় আগারওয়াল (২০ লাখ) এবং অ্যালেক্স হেলস।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন