বিজ্ঞাপন

আগামীকাল সিরাজগঞ্জ-৬ আসনে উপনির্বাচন

November 1, 2021 | 4:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : আগামীকাল ২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরইমধ্যে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিনা বিরতিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

ইসির যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান আরজু সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসি সূত্র জানায়, সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে তিনজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মেরিনা জাহান (নৌকা), জাতীয় পার্টির মো. মোক্তার হোসেন (লাঙল) এবং মটরগাড়ী প্রতীক নিয়ে স্বতন্ত্র থেকে নির্বাচনে অংশ নিয়েছেন মো. হুমায়ন কবির।

এই নির্বাচনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৬০টি এবং ভোট কক্ষের সংখ্যা ১ হাজার ১৯৮টি। নির্বাচনে মোট ভোটর ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন।সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন রাজশাহী বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৯ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গত ১০ অক্টোবর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে গত ১১ অক্টোবর, আপিল সময় ছিল ১২ থেকে ১৪ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার শেষ সময় ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ হয় গত ১৮ অক্টোবর।

উল্লেখ্য, সিরাজগঞ্জ-৬ আসনের সাবেক সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন