বিজ্ঞাপন

শতাধিক যুবক হত্যা করেছে বিদ্রোহীরা, দাবি ইথিওপিয়া সরকারের

November 1, 2021 | 6:13 pm

আন্তর্জাতিক ডেস্ক

টাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্ট (টিপিএলএফ) ইথিওপিয়ার কোমবলচা শহরে শতাধিক যুবককে হত্যা করেছে দাবি সরকারের। এদিকে, টিপিএলএফ ইথিওপিয়ার আমহারা অঞ্চলের এ শহরটি দখল করেছে বলে দাবি করেছে।

বিজ্ঞাপন

সোমবার (১ নভেম্বর) ইথিওপিয়া সরকারের তরফ থেকে বলা হয়, টিপিএলএফ শহরটি দখল করে শতাধিক যুবককে হত্যা করেছে। এর আগে শহরটির বাসিন্দারা রাতভর টাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্টের হামলা প্রতিরোধের চেষ্টা করেন। এসময় শহরের বাসিন্দা ও টিপিএলএফর মধ্যে কয়েক ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ চলে।

ইথিওপিয়া সরকারের যোগাযোগ বিভাগ টুইটারে প্রকাশ করা এক বিবৃতিতে বলেছে, এরকম নৃসংশ হত্যাযজ্ঞ থেকে চোখ ফিরিয়ে নিতে পারে না আন্তর্জাতিক সম্প্রদায়।

ইথিওপিয়া সরকারের এমন অভিযোগের প্রেক্ষিতে টিপিএলএফ’র তরফ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে টিপিএলএফ জানিয়েছে, তারা কোমবলচা শহরটি দখল করে নিয়েছে। কোমবলচা শহরটি ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে ৩৮০ কিলোমিটার উত্তরে অবস্থিত।

বিজ্ঞাপন

২০১৮ সাল থেকে ইরিত্রিয়া ও সুদান সীমান্তবর্তী এ অঞ্চলে নৃতাত্ত্বিক গোষ্ঠীগুলোর লড়াই চলছে। ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ ক্ষমতা গ্রহণের পরই এসব সংঘাত বাড়ে। সম্প্রতি টাইগ্রে নেতাদের প্রতি অনুগত বাহিনীগুলোর বিরুদ্ধে অভিযান শুরু করেছে ইথিওপিয়ার সেনাবাহিনী। সরকারবিরোধী সশস্ত্র সংগঠন টাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্টও যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন