বিজ্ঞাপন

আগামী বছর কলম্বো রুটে ফ্লাইট চালাবে ইউএস বাংলা

November 2, 2021 | 8:49 am

স্টাফ করেসপন্ডেন্ট

কক্সবাজার: আগামী বছরের শুরুতে শ্রীলঙ্কার কলম্বো রুটে ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিজ্ঞাপন

সোমবার (১ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজারের একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে একথা জানান ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

তিনি বলেন, আমাদের পরিকল্পনা রয়েছে আগামীতে সৌদি আরবের জেদ্দা, দাম্মাম, মদিনা, রিয়াদসহ শারজাহ ও আবুধাবিতে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। আমরা গত আট বছরের অভিজ্ঞতাকে সঙ্গে নিয়ে শ্রীলঙ্কার কলম্বো রুটে ফ্লাইট শুরু করবে। চলতি বছরের শেষে বা আগামী বছরের জানুয়ারিতে কলম্বো ফ্লাইট পরিচালনার চিন্তাভাবনা রয়েছে।

কামরুল ইসলাম আরও বলেন, এ লক্ষ্যে আগামী বছর এয়ারলাইন্সটির বহরে তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং ৪টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যুক্ত হবে। এছাড়া আগামী বছরের মধ্যে বাংলাদেশ সিভিল এভিয়েশন ক্যাটাগরি-ওয়ান অর্জন করতে পারলে ইউএস-বাংলা এয়ারলাইন্স ২০২৩ সালের মধ্যে ঢাকা থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে। এছাড়া ইউরোপের বিভিন্ন গন্তব্য বিশেষ করে লন্ডন, আমস্টারডাম, রোম, প্যারিসসহ বেশ কয়েকটি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনাও রয়েছে। ২০২৩ সালের মধ্যে ইউএস-বাংলার উড়োজাহাজের বহরে আরও ৮টি এয়ারবাস ৩২১-এলআর সিরিজের এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা রয়েছে।

বিজ্ঞাপন

এই কর্মকর্তা আরও বলেন, বাংলাদেশের এভিয়েশন খাতকে বাঁচিয়ে রাখতে সরকারের সহায়তার জন্য আবেদন করেছে বেসরকারি এয়ারলাইন্সগুলো। বিশেষ করে অ্যারোনটিক্যাল ও নন-অ্যারোনটিক্যাল চার্জকে সহনীয় পর্যায়ে নিয়ে আসা, জেট ফুয়েল প্রাইসকে আন্তর্জাতিক মানদণ্ডে নিরূপণ করা ইত্যাদি। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৪টি উড়োজাহাজ রয়েছে।

সারাবাংলা/এসজে/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন