বিজ্ঞাপন

‘পকেট ভারি করতে সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়েছে’

November 4, 2021 | 6:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার জ্বালানি তেলের দাম অস্বাভাবিক ভাবে বাড়িয়ে দিয়েছে, তাদের পকেট ভারি করার জন্য, তাদের ব্যবসা বাড়ানোর জন্য, তাদের প্রোফিট বাড়ানোর জন্য।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকালে তার নিজ বাসভবন ঢাকায় ফেরার সময় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘ডিজেলের দাম ছিল ৬৫ টাকা, বাড়িয়ে করা হয়েছে ৮০ টাকা। কেরোসিনের দাম ছিল ৭০ টাকা, বাড়িয়ে করা হয়েছে ৮৫ টাকা। এলপি গ্যাসের দাম ছিল ৪৮ টাকা ৯০ পয়সা, সেটাকে করা হয়েছে ৫৯ টাকা ৯০ পয়সা। সাধারণ মানুষ যারা, যারা ভোক্তা তাদের উপর এই নির্যাতন বাড়িয়ে দেওয়া হলো।’

‘এই সমস্ত জিনিসগুলোর দাম বাড়ানোয় সাধারণ মানুষের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে এবং এই সরকার একটা নিবর্তনমূলক, দমনমূলক আচরণ করছে। সমগ্র অর্থনীতির উপর একটা প্রচণ্ড চাপ সৃষ্টি হবে, সেই সঙ্গে মানুষের জীবনের ক্রয় ক্ষমতা হ্রাস পাবে’, বলেও জানান বিএনপির এই নেতা।

বিজ্ঞাপন

দলীয় কর্মসূচি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘ঢাকা ফিরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ইতিমধ্যে ট্রাক শ্রমিকরা বলেছে ২৪ ঘণ্টার মধ্যে দাম না কমানো হলে ট্রাক বন্ধ রাখা হবে। আমরা তাদের সঙ্গে একমত পোষণ করে সমর্থন জানাচ্ছি।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর করিম, ওবায়দুল্লাহ মাসুদ, অর্থ সম্পাদক শরিফুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন