বিজ্ঞাপন

দেশের প্রথম মেডিকেল রিসোর্ট সেন্টার শ্রীমঙ্গলে

December 13, 2017 | 10:14 pm

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

‘অবসর আমার আনন্দ ভুবন’ নামে দেশের প্রথম মেডিকেল রিসোর্ট নির্মিত হচ্ছে চায়ের দেশ খ্যাত মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। সরকারি-বেসরকারি অংশীদারিত্বে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ও সমাজ সেবা অধিদপ্তর যৌথভাবে রিসোর্টটি নির্মাণ করবে।

এ মেডিকেল রিসোর্টে ১০০টি নিরাপদ আবাসন ও ৫০ শয্যাবিশিষ্ট একটি বিশেষায়িত হাসপাতাল, খোলা মাঠ, জলরাশি ও সবুজ বাগান থাকবে। রিসোর্টটিতে প্রবীণরা একইসাথে আনন্দময় ও স্বাস্থ্যকর প্রাকৃতিক পরিবেশে অবকাশের সুযোগ পাবে।

২০১৩ সালে সরকার একটি নীতিমালার খসড়া অনুমোদন করে ৬০ বছর বা তদুর্ধ্বদের জ্যেষ্ঠ নাগরিকের স্বীকৃতি দেয়। নীতিমালাতে প্রবীণ নাগরিকদের স্বাস্থ্য, আবাসন, যানবাহনে, আসন সংরক্ষণসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়ার কথা বলা হয়েছে। যার অংশ হিসেবে দেশের প্রথম এ মেডিকেল রিসোর্টটি নির্মিত হচ্ছে।

বিজ্ঞাপন

জানা গেছে, বৃদ্ধাশ্রমটি স্থাপনে মোট ৮০ কোটি টাকা লাগতে পারে। সরকার শুধু জমি দেবে। পুরো টাকা বিনিয়োগ করবে উদ্যোক্তা প্রতিষ্ঠান।

গত ৪ ডিসেম্বর রাজধানীর সোনারাগাঁও হোটেলে উদ্যোক্তা প্রতিষ্ঠান ও সরকারের মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, ‘প্রবীণরা সবার সম্মানিত ব্যক্তি। সমাজ যেন তাদের ভুলে না যায়, সেদিকে খেয়াল রাখতে হবে।’

বিজ্ঞাপন

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসাপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী বলেন, দেশের প্রথম এ মেডিকেল রিসোর্ট তৈরিতে ভূমি ও অন্যান্য সহযোগিতা দেবে সমাজসেবা অধিদপ্তর বাকি কাজ করবে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ।

সারাবাংলা/এমআই

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন