বিজ্ঞাপন

মোংলায় গ্যাস ফ্যাক্টরিতে বিস্ফোরণে ৬ শ্রমিক দগ্ধ

November 6, 2021 | 11:27 pm

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): মোংলা বন্দরের শিল্পাঞ্চলের সুন্দরবন ইন্ডাস্ট্রি লিমিটেড নামের একটি গ্যাস কারখানায় সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ৬ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। শনিবার (৬ নভেম্বর) সন্ধ্যায় কারখানার মেইন পয়েন্ট থেকে ৪৫ কেজি ওজনের একটি বড় সিলিন্ডার ভর্তি করার সময় বিস্ফোরিত হয়।

বিজ্ঞাপন

আহত ৬ জনকে গুরুতর অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শ্রমিকদের বাড়ি মোংলা ও রামপাল উপজেলায়।

মোংলা থানা পুলিশের অফিসার ইনজার্চ মো. মনিরুল ইসলাম জানায়, শনিবার সন্ধ্যায় মোংলা বন্দরের শিল্পাঞ্চলের সুন্দরবন ইন্ডাস্ট্রি লিমিটেড নামের একটি গ্যাস কারখানায় গ্যাস বোতলজাত (সিলিন্ডার) করছিল শ্রমিকরা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৪৫ কেজি ওজনের একটি সিলিন্ডার লিকেজ হয়ে হঠাৎ বিস্ফোরিত হয়। এ সময় কারখানার মধ্যে গ্যাস সিলিন্ডার ভর্তি করার কাজে নিয়োজিত থাকা ৬ জন শ্রমিক গ্যাসের আগুনে দগ্ধ হয়।

বিস্ফোরিত গ্যাসের আগুনে দগ্ধ শ্রমিকদের চিৎকারে অপর পাশে থাকা কারখানার কয়েকজন কর্মকর্তা ও শ্রমিকরা দগ্ধ অবস্থায় দ্রুত তাদের উদ্ধার করে প্রথমে কোম্পানির নিজস্ব ব্যাবস্থাপনায় চিকিৎসা দেয়। পরে রাত সাড়ে ৭টার দিকে আহতদের অবস্থা অবনতি দেখে দ্রুত তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম।

বিজ্ঞাপন

দগ্ধরা হচ্ছেন, মোংলা শেলাবুনিয়া এলাকার মো. শাহ আলমের ছেলে মো. সাইফুল (৩০), রামপালের ফয়লা এলাকার রফিক শেখের ছেলে মো. তরিকুল ইসলাম (২৮), খুলনার বটিয়াঘাটা এলাকার নুরুল ইসলামের ছেলে নুর আলম (২৬),রামপালের সোনাতুনিয়া এলাকার ইনসান শেখার ছেলে আজিম (৩১), রামপালের পেড়িখালী এলাকার আরজ আলীর ছেলে ইমরান (২৯), একই এলাকার আইয়ুব আলীর ছেলে হাসান সিকদার (২৮)। তাদের সবারই বুক, হাত ও পা পুড়ে গেছে।

তবে শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন