বিজ্ঞাপন

‘৭ নভেম্বর বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন’

November 7, 2021 | 7:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ৭ নভেম্বর বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন এবং বীর মুক্তিযোদ্ধা সৈনিক ও অফিসার হত্যা দিবস বলে আখ্যায়িত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি। এই দিনে শাহাদাতবরণকারী সকলের আত্মার মাগফিরাত কামনা করে কমিটি জঘন্যতম এ হত্যার নিন্দা জানায়।

বিজ্ঞাপন

রোববার (৭ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক এই নিন্দা জানানো হয়। কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু’র সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং বেগম রুমানা আলী অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বাংলাদেশ পুলিশের সার্বিক কার্যক্রম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সার্বিক কার্যক্রমের উপর প্রতিবেদন উপস্থাপন এবং আলোচনা করা হয়। পুলিশ সদস্যদের মধ্যে ডোপ টেস্ট চলমান থাকায় কমিটি ধন্যবাদ জানায়।

বৈঠকে এই চলমান প্রক্রিয়া আরও জোরদার, শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা কারাগারকে ডোপ টেস্টের আওতায় আনাসহ স্কুল ও কলেজের সামনে/গেটে পান/সিগারেটের দোকানসহ অন্য কোনো দোকান যাতে স্থাপন না করতে পারে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

এছাড়াও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের আয়োজনে জেলা পর্যায়ে এবং পর্যায়ক্রমে উপজেলায় সভা করার জন্য কমিটি সুপারিশ করে।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন