বিজ্ঞাপন

সেনাবাহিনী নয়, বিজিবি থাকবে গাজীপুর সিটিতে

April 7, 2018 | 2:49 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সিটি নির্বাচনে সেনাবাহিনী নয়, বিজিবি মোতায়েন থাকবে।

শনিবার (৭ এপ্রিল) দুপুরে গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে অস্থায়ী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তিনি এসব কথা বলেন। তিনি সেখানে অস্থায়ী কার্যালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইসি সচিব।

সচিব বলেন, ‘নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপার ও আইজিপিকে অনুরোধ করা হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও  সন্ত্রাসীদের গ্রেফতার করার অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হবে। এছাড়া তাদের সঙ্গে বিজিবি মোতায়েন থাকবে। তবে এ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা নেই।’

বিজ্ঞাপন

সচিব বলেন, ‘কিছু কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে। তবে কতটি কেন্দ্রে এগুলো ব্যবহার করা হবে সেটি নির্বাচন কমিশনাররা বসে সিদ্ধান্ত নেবেন।’

সভায় আরও উপস্থিত ছিলেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল, জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামানসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সারাবাংলা/টিএম/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন