বিজ্ঞাপন

৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রওশন এরশাদ

November 7, 2021 | 11:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের শ্বাসকষ্ট বেড়েছে। তিনি একটু নাড়াচাড়া করলেও আশঙ্কামুক্ত হননি। থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন।

বিজ্ঞাপন

চিকিৎসকদের আশা, ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের পর তিনি সুস্থ হবেন।

রোববার (৭ নভেম্বর) রাতে রওশন এরশাদের পারিবারিক সূত্র থেকে এসব তথ্য জানা গেছে।

সূত্রটি বলেছে, বেগম রওশন এরশাদের শরীরে কার্বন ডাই অক্সাইড বেড়ে গেছে, ফলে তার শ্বাসকষ্ট হচ্ছে। বুকে কফ জমে আছে। এর সঙ্গে যোগ হয়েছে ডায়াবেটিকস, ব্লাড প্রেসারসহ বার্ধক্যজনিত আরও রোগ।

বিজ্ঞাপন

চিকিৎসকদের বরাত দিয়ে পারিবারিক সূত্রটি আরও জানায়, ডায়াবেটিকস নিয়ন্ত্রণহীন অবস্থায় রয়েছে। সঙ্গে ব্লাড প্রেসারও বেড়েছে। ফলে আগামী ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পর বোঝা যাবে তার রোগ নিয়ন্ত্রণের অবস্থা।

উল্লেখ্য, রওশন এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার (৫ নভেম্বর) বিকেলে উন্নত চিকিৎসার জন্য তাকে বহনকারী একটি এয়ার অ্যাম্বুলেন্স ঢাকা থেকে থাইল্যান্ডের পথে রওয়ানা হয়। রাত সাড়ে ৯টায় বিমানটি ব্যাংককে পৌঁছায়।

বার্ধক্যজনিত অসুস্থতাসহ নানা ধরনের শারীরিক জটিলতায় আক্রান্ত রওশন এরশাদকে সবশেষ গত ২৩ অক্টোবর সিএমএইচে ভর্তি করা হয়। ওই সময় থেকেই তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন