বিজ্ঞাপন

পুঁজিবাজারে দরপতন টানা ৭ম দিনে গড়াল

November 8, 2021 | 5:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে আবারও বড় দরপতন হয়েছে। এদিন দেশের প্রধান পুঁজিবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনের পাশাপাশি কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন। সেইসঙ্গে কমেছে উভয় পুঁজিবাজারে লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম। সোমবার (৮ নভেম্বর) দিন শেষে পুঁজিবাজারে দরপতন টানা সপ্তম দিনে গড়িয়েছে।

বিজ্ঞাপন

এদিন ডিএসইতে ৩৭৬টি প্রতিষ্ঠানের ২৪ কোটি ৬৮ লাখ ২৪ হাজার ১৪৩ টি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে মাত্র ৫৫টির, কমেছে ২৯৫টির এবং ২৬টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬ পয়েন্ট কমে ৬ হাজার ৭৯৯ পয়েন্টে নেমে আসে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ৪৩৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ২ হাজার ৫৮৩ পয়েন্টে নেমে আসে। দিন শেষে ডিএসইতে এক হাজার ৭৫ কোটি ১৩ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের দিন রোববার লেনদেন হয়েছিল এক হাজার ৪৫ কোটি ৫৬ লাখ টাকা।

অন্যদিকে, সোমবার অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৮৩টি কোম্পানির ১ কোটি ৭৭ লাখ ৭৮ হাজার ৮১৪টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ৩৮টির, কমেছে ২১৯টির এবং ২৬টির দাম পরিবর্তন হয়নি। এদিন সিএসইর সার্বিক মূল সূচক ১১০ পয়েন্ট কমে ১৯ হাজার ৮৬৮ পয়েন্টে নেমে আসে। দিনশেষে সিএসইতে ৩৪ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেনের পরিমাণ ছিল ২৭ কোটি ১৬ লাখ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন