বিজ্ঞাপন

স্কুলছাত্রী ধর্ষণচেষ্টা মামলায় নির্মাণ শ্রমিকের ১০ বছর কারাদণ্ড

November 8, 2021 | 6:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: পার্বত্য জেলা রাঙ্গামাটিতে দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণচেষ্টা মামলায় আসামি মো. আবুল হোসেনকে (৪০) দশ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। এছাড়া ৫ লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৮ নভেম্বর) দুপুরে রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেন নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর (৪) (খ) ও ১০ ধারায় এ রায় দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. আবুল হোসেন পেশায় একজন নির্মাণ শ্রমিক। সে জেলার বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা ১ নম্বর ব্লকের মো. জামালের ছেলে। বর্তমানে রাঙ্গামাটি জেলা শহরের আলম ডকইয়ার্ড এলাকার বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২১ ডিসেম্বর রাঙ্গামাটি জেলা শহরের একটি বাসায় বাথরুমের দরজা পরিবর্তন করতে গিয়ে মামলার বাদীর দ্বিতীয় শ্রেণি পড়ুয়া শিশুকে ধর্ষণচেষ্টা করেন আবুল হোসেন। পরে ভিকটিমের চিৎকারে মামলার বাদীর ভগ্নিপতি মাস্টার এগিয়ে এলে অভিযুক্ত মো. আবুল হোসেন পালানোর চেষ্টা করে, তখন মাস্টার তাকে একটি কক্ষে আটক করেন। পরবর্তীতে বাদীর মামলার প্রেক্ষিতে পুলিশ আসামিকে গ্রেফতার করে। কোতোয়ালী থানার মামলা নম্বর ১২, তারিখ ২১/১২/২০২০।

বিজ্ঞাপন

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম জানান, ২০২০ সালের ধর্ষণচেষ্টার একটি মামলায় এক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ২ বছর কারাদণ্ডের রায় দিয়েছেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন