বিজ্ঞাপন

প্রিয়ভাষিণীকে দেখতে হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী

December 13, 2017 | 10:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আসেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনি প্রিয়ভাষিণীকে দেখতে যান এবং তার খোঁজখবর নেন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বেসিক সায়েন্স ও প্ল্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান ও সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এর আগে ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর অবস্থা স্থিতিশীল থাকলেও তাঁকে শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন।

বিজ্ঞাপন

আব্দুল্লাহ আল হারুন জানান, আজ প্রিয়ভাষিণীর জন্য ৯ সদস্যের একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছে। কিডনি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস এবং থাইরয়েড সংক্রান্ত রোগে ভুগছিলেন ফেরদৌসী প্রিয়ভাষিণী। এ ছাড়া তাঁর হৃদযন্ত্রের সমস্যার কারণে স্থায়ী পেসমেকার বসানো রয়েছে এবং বাম পায়ের গোড়ালিতে ভাঙাজনিত সমস্যা রয়েছে।

গত ১০ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পায়ের অপারেশন হবার পর তাঁর শ্বাসকষ্ট ও কিডনির সমস্যা বেড়ে যাওয়া এবং রক্তচাপ কমে যাওয়ায় পরদিনই আইসিইউতে স্থানান্তর করা হয়।

এর আগে গত ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের অধীনে হাসপাতালে ভর্তি হন প্রিয়ভাষিণী।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন