বিজ্ঞাপন

টেকনাফ, রায়পুরা, আটঘরিয়া— পৌর নির্বাচন ২৩ ডিসেম্বর

November 10, 2021 | 8:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজার জেলার টেকনাফ, নরসিংদী জেলার রায়পুরা ও পাবনা জেলার আটঘরিয়া— এই তিন পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর এই তিন পৌরসভার জনপ্রতিনিধি নির্বাচনে ভোট নেওয়া হবে।

বিজ্ঞাপন

বুধবার (১০ নভেম্বর) দুপুরে নির্বাচন কমিশনের ৮৯তম কমিশন সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর এক ব্রিফিংয়ে এই তফসিল ঘোষণা করেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে এই কমিশন সভা অনুষ্ঠিত হয়।

নির্বাচন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠক শেষে ইসি সচিব হুমায়ুন কবীর জানান, তফসিল অনুযায়ী, তিন পৌরসভা নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ২৫ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৯ নভেম্বর।

বাছাইয়ে যেসব প্রার্থী বাদ পড়বেন, তারা ৩০ নভেম্বর আপিল করতে পারবেন। ৩ থেকে ৫ ডিসেম্বর এসব আপিল নিষ্পত্তি করা হবে। এরপর ৬ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর নির্বাচনি প্রচারণা শুরু হবে। ভোট হবে ২৩  ডিসেম্বর।

বিজ্ঞাপন

নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সংবাদ ব্রিফিংয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, এনআইডি ডিজি এ কে এম হুমায়ুন কবীর, যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান ও জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন-

৪র্থ ধাপে ৮৪০ ইউপিতে ভোট ২৩ ডিসেম্বর

বিজ্ঞাপন

৪র্থ ধাপে ভোট যে ৮৪০ ইউপিতে [তালিকা]

পাহারা দিয়ে সহিংসতা ঠেকানো যায় না: সিইসি

 

 

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন