বিজ্ঞাপন

দুই ভাইয়ের লড়াইয়ে নিরপেক্ষ ‘মা’

April 7, 2018 | 5:35 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

রিয়াল ও অ্যাতলেতিকো দুই মাদ্রিদের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ। স্প্যানিশ লা লিগার শিরোপার দৌড়ে বার্সেলোনা অনেকটাই নাগালের বাইরে চলে যাচ্ছে। কাতালান ক্লাবটিকে ধরার চেষ্টা করার পাশাপাশি মাদ্রিদ ডার্বিতে দুই প্রতিবেশীকে লড়তে হচ্ছে নিজেদের মধ্যে। লড়াই হবে পাই লরেন্স পরিবারের মধ্যেও।

স্প্যানিশ জায়ান্টদের লড়াইয়ের ঠিকানা লা লিগায় মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল-অ্যাতলেতিকো। মাদ্রিদ ডার্বিতে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেবে অ্যাতলেতিকো। আগামীকাল রাত সোয়া আটটায় শুরু হবে ম্যাচটি।

কোনো ম্যাচ না হেরে এ মুহূর্তে বার্সা ৩০ ম্যাচ খেলে সর্বোচ্চ ৭৬ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে অবস্থান করছে। আর সমান ম্যাচে অ্যাতলেতিকোর সংগ্রহ ৬৭ পয়েন্ট, রিয়ালের অর্জন ৬৩ পয়েন্ট। চার নম্বরে থাকা ভ্যালেন্সিয়ার সংগ্রহ ৬২ পয়েন্ট।

বিজ্ঞাপন


মাদ্রিদের দুই ক্লাবের লড়াইয়ে পাই লরেন্স পরিবারের মধ্যে লড়াই কিভাবে? পাই লরেন্সের দুই ছেলে যে রিয়াল আর অ্যাতলেতিকোর তারকা ফুটবলার! বড় ছেলে ২২ বছর বয়সী লুকাস হার্নান্দেজ অ্যাতলেতিকোর সেন্টারব্যাক সামলাবেন। আর ছোটো ছেলে ২০ বছর বয়সী থিও হার্নান্দেজ রিয়ালের লেফটব্যাক সামলাবেন। গতবারও একই সমীকরণের সামনে ছিলেন দুই ভাই। তবে, সেবার রিয়াল কোচ জিনেদিন জিদান থিওকে মাঠে নামাননি। এবার দুই ভাইয়ের মাঠে দেখা হলে মাদ্রিদ ডার্বিতে থিওর অভিষেক ঘটবে।

তাহলে মা হয়ে পাই লরেন্স কোন দলকে সাপোর্ট করবেন মাদ্রিদ ডার্বিতে? উত্তরটা ‘মা’ এর মতোই দিয়েছেন পাই লরেন্স, ‘আমার জন্য মাদ্রিদ ডার্বি বিশেষ কিছু। এবারের ডার্বি ম্যাচতো আমার জন্য সত্যিই স্পেশাল। তবে, আমি কোনো ক্লাবকেই আলাদা করে সমর্থন দেব না। কারণ আমি আমার দুই ছেলের কাউকেই আলাদা করে দেখি না।’


গতবারও এই পরীক্ষার সামনে দাঁড়াতে হয়েছিল পাই লরেন্সকে। সেবার তিনি জানিয়েছিলেন, ‘আমি একজনের পক্ষ নিতে পারি না। ছেলেদের সঙ্গে খেলা দেখতে যাব। কিন্তু, ম্যাচ শুরুর আগে দুই ছেলেকেই বলবো-তোমরা একে অন্যকে আঘাত করবে না। আমি আমার ছেলেদের জন্য গর্বিত। তারা লড়তে জানে, তারা ফুটবলের মাঠেও একে অপরের বিপক্ষে লড়বে। তবে, সেটা ভাইদের মধ্যে যেমন লড়াই হয়, ঠিক সে রকম। এর বেশি কিছু না।’

বিজ্ঞাপন

গতবার না হলেও এই প্রথম হয়তো দুই ভাইকে একে অপরের মুখোমুখি হতে দেখা যাবে। এই দুই ভাইকে নিয়ে আলোচনার কারণ আছে। ১৯২৯ সালে লা লিগায় দুই ভাই মুখোমুখি হয়েছিলেন। এরপর থেকে মাদ্রিদ ডার্বিতে দুই ক্লাবের দুই ভাইকে মুখোমুখি হতে দেখা যায়নি। সেবার ওলাসো ভাইদের লড়াই দেখেছিল লা লিগা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন