বিজ্ঞাপন

৩৮—এ বার্সায় প্রত্যাবর্তন দানি আলভেজের

November 13, 2021 | 9:18 am

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার সোনালী সময়ে ছিলেন অন্যতম সেরা তারকা। ২০১৬ সালে বার্সেলোনা অধ্যায়ের ইতি টেনে নাম লেখান জুভেন্টাসে। এরপর প্যারিস সেইন্ট জার্মেই এবং সাঁও পাওলো ঘুরে আবারও বার্সাতেই প্রত্যাবর্তন হলো দানি আলভেজের। ৩৮ বছর বয়সে সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজের ডাকে সাড়া দিয়ে আবারও বার্সায় ফিরলেন আলভেজ।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ নভেম্বর) বার্সেলোনা অফিসিয়ালি ঘোষণা দেয় আলভেজের ফেরার।

আগামী সপ্তাহে ক্যাম্প ন্যুতে যোগ দেবেন আলভেজ। তবে জানুয়ারির আগে বার্সেলোনার জার্সিতে মাঠে নামতে পারবেন না এই রাইট ব্যাক।

২০০৮ সালে সেভিয়া থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকেই দলের অন্যতম সেরা খেলোয়াড় হয়ে ওঠেন দানি আলভেজ। পেপ গার্দিওলার সর্বজয়ী দলের অপরিহার্য অংশ ছিলেন এই ব্রাজিলান। রক্ষণ সামলানোর দায়িত্ব থাকলেও আক্রমণের সমান পারদর্শী ছিলেন তিনি। লিওনেল মেসির সঙ্গে মিলে বার্সেলোনার আক্রমণভাগের ডান দিক দিয়ে প্রতিপক্ষের রক্ষণে ছড়িয়েছেন আতঙ্ক।

বিজ্ঞাপন

বার্সেলোনার হয়ে ২০০৮ থেকে ২০১৬ পর্যন্ত ২৯১টি ম্যাচ খেললে ২৩ বার জালের দেখা পেয়েছেন আলভেজ। এবং পেপ গার্দিওলা থেকে শুরু করে টিট ভিলানোভা, টাটা মার্টিনো এবং লুইস এনরিকের অধীনে দুর্দান্ত সময় কাটিয়ে ইতিহাসের অন্যতম সেরা রাইট ব্যাক হিসেবে পরিচিত হয়েছেন এই ব্রাজিলিয়ান।

আট বছর বার্সেলোনার হয়ে আলো ছড়ানো আলভেজ এই সময়ে জিতেছেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, ছয়টি লা লিগা, তিনটি ক্লাব বিশ্বকাপসহ আরও অসংখ্য শিরোপা। এরপর জুভেন্টাস ও পিএসজি হয়ে ২০১৯ সালের অগাস্টে স্বদেশের ক্লাব সাঁও পাওলোয় যোগ দেন তিনি। তবে গত সেপ্টেম্বরে বেতন না পাওয়ার জটিলতায় ক্লাবটির সঙ্গে চুক্তি ভেঙে দেন আলভেজ। এরপর থেকে দলবিহীন ছিলেন টোকিও অলিম্পিকসে দেশের হয়ে সোনা জয়ী এই ফুটবলার।

এদিকে বার্সেলোনা নিজেদের সবচেয়ে বাজে সময় পার করছে। লা লিগার ৯ নম্বরে অবস্থান করছে ক্লাবটি। এই দায়ে চাকরি হারিয়েছেন রোনাল্ড কোম্যান। আর তার জায়গায় প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন বার্সার আরেক কিংবদন্তি জাভি হার্নান্দেজ। তার কাঁধে ভর করেই আবারও নিজেদের সাফল্য ফিরিয়ে আনার স্বপ্ন দেখছে বার্সা। আর সেই লক্ষ্যেই আলভেজকে ফেরালেন জাভি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন