বিজ্ঞাপন

নামাজ ‘সঠিকভাবে’ না পড়ানোয় ইমামের কব্জি কর্তন

November 13, 2021 | 10:26 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: জেলার বাবুগঞ্জে ধারাল অস্ত্র (রামদা) দিয়ে কুপিয়ে মাওলানা মো. ইয়াকুব আলীর (৪৫) নামে মসজিদের এক ইমামের বাম হাতের কব্জি এবং ডান হাতের দুটি আঙুল বিচ্ছিন্ন করেছেন এক যুবক। ইমামের নামাজ পড়ানোয় ‘ত্রুটি’ আছে এবং মসজিদে এতেকাফ করতে না দেওয়া ওই যুবক তার ওপর এই হামলা করেন বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনার পরপরই হামলাকারী বাবুল মাঝিকে (২৫) একটি ধারালো রামদা ও বিচ্ছিন্ন কব্জিসহ আটক করেছে পুলিশ।

বিজ্ঞাপন

আহত ইয়াকুব আলী স্থানীয় পশ্চিম ইসলামপুর জামে মসজিদের ইমাম। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। গতকাল শুক্রবার (১২ নভেম্বর) রাত ৮টার দিকে উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাজাহান জানান, আটক বাবুল মাঝি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদ্রাসায় পড়ালেখা শেষ করে সম্প্রতি গ্রামে ফিরে আসে। ওই মসজিদের ইমামের নামাজ পড়ানোয় ত্রুটি আছে বলে দাবি করে আসছেন তিনি। সম্প্রতি তিনি ওই মসজিদে তার মতো করে এতেকাফের জন্য বসতে চায়। কিন্তু ইমাম ইয়াকুব আলী তাকে এতেকাফে বসতে বাধা দেয়। এর জের ধরে ব্যক্তিগত আক্রোশ থেকে গতকাল শুক্রবার রাতে পশ্চিম ইসলামপুর জামে মসজিদের সামনে ইমাম ইয়াকুব আলীকে একা পেয়ে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে তার বাম হাতের কব্জি এবং ডান হাতের দুটি আঙ্গুল বিচ্ছিন্ন করে ফেলেন বাবুল মাঝি। পরে আশঙ্কাজনক অবস্থায় ইমাম মাওলানা ইয়াকুব আলীকে প্রথমে ব‌রিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল ও পরে সড়ক পথে ঢাকায় পাঠানো হয়।

তিনি আরও জানান, অভিযান চালিয়ে বাবলু মাঝিকে আটকের করার পর জিজ্ঞাসাবাদে তিনি দোষ স্বীকার করেছেন, পরিকল্পিতভাবেই কুপিয়ে হত্যাচেষ্টা চালান তিনি। বাবলু মাঝি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি মাদরাসা থেকে আলিম পাস করেছেন।

বিজ্ঞাপন

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, বাবুল মাঝি বিশেষ কোনো মতাদর্শের অনুসারী কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে। হামলাকারীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা আহতের স্বজনরা না করলে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করবে।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন