বিজ্ঞাপন

পুঁজিবাজারে বড় দরপতন

November 14, 2021 | 5:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে আবারও বড় দরপতন হয়েছে। রোববার (১৪ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পাশাপাশি কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। সেইসঙ্গে কমেছে আর্থিক ও শেয়ার লেনদেন।

বিজ্ঞাপন

রোববার দিন শেষে ডিএসইতে ৩৭৩টি প্রতিষ্ঠানের ২৩ কোটি ৪ লাখ ৭১ হাজার ৫৫৭ টি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬৮টির, কমেছে ২৭৩টির এবং ৩২টি শেয়ার ও ইউনিটের দাম অপরিবর্তিত রয়েছে। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে ৬ হাজার ৯৩০ পয়েন্টে নেমে আসে। আর ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২ পয়েন্ট কমে ১ হাজার ৪৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট কমে ২ হাজার ৬৫৫ পয়েন্টে নেমে আসে। দিনশেষে ডিএসইতে এক হাজার ১১১ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেচাকেনা হয়েছে। আগের দিন বৃহস্পতিবার লেনদেন হয় এক হাজার ৫০৬ কোটি ২৩ লাখ টাকা।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৭১টি কোম্পানির ৮৪ লাখ ৫৩ হাজার ২৬৭টিশেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব কোম্পানির মধ্যে দাম বেড়েছে মাত্র ৫৩টির, কমেছে ১৯৮টির এবং ২০টির দাম অপরিবর্তিত রয়েছে। এদিন সিএসইর সার্বিক মূল সূচক ২০৪ পয়েন্ট কমে ২০ হাজার ২৯৩ পয়েন্টে নেমে আসে। দিনশেষে সিএসইতে ৩১ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৪৫ কোটি ৮৯ লাখ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন