বিজ্ঞাপন

নতুন ঠিকানায় অভিষেক মোস্তাফিজের

April 7, 2018 | 8:11 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

পর্দা উঠলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের। নতুন আসরে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান নতুন ঠিকানা পেয়েছেন। মোস্তাফিজের নতুন ঠিকানা মুম্বাই ইন্ডিয়ান্স। আর সাকিবের নতুন ঠিকানা মোস্তাফিজের সাবেক ক্লাব সানরাইজার্স হায়দ্রাবাদ।

১১তম আইপিএলের উদ্বোধনী দিনে মাঠে নেমেছে নিষেধাজ্ঞা কাটিয়ে দুই বছর পর ফেরা মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং বর্তমান চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের ঘরের মাঠ ওয়াংখেড়ের এই ম্যাচেই স্বাগতিকদের জার্সিতে অভিষেক হলো বাংলাদেশি পেসার মোস্তাফিজের।

একাদশে জায়গা পাওয়া নিয়ে মোস্তাফিজকে লড়াই করতে হয় মূলত বিদেশি ক্যাটাগরির বোলারদের সঙ্গে। সেই তালিকায় ছিলেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ২০১৫ থেকে মুম্বাইয়ের জার্সিতে খেলা নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান। বিদেশি ক্যাটাগরিতে মুম্বাইয়ের পরীক্ষিত সৈনিক ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডও ছিলেন। পেসার হিসেবে আরও ছিলেন জাসপ্রিৎ বুমরাহ, হার্দিক পান্ডিয়া।

বিজ্ঞাপন

২০১৬ সালের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে প্রথমবার খেলেন মোস্তাফিজ। প্রথমবারেই দলকে চ্যাম্পিয়ন করতে বল হাতে মূখ্য ভূমিকা রাখেন তিনি। হয়েছিলেন আইপিএলের বিদেশি ক্যাটাগরির সেরা উদীয়মান ক্রিকেটার। পরেরবারও হায়দ্রাবাদ ধরে রাখে তাকে। তবে, ইনজুরি আর দলটির টিম ম্যানেজমেন্টের সুযোগ না দেওয়ার কারণে নিজেকে মেলে ধরতে পারেননি মোস্তাফিজ। এবার তাকে হায়দ্রাবাদ নিলামের জন্য ছেড়ে দিয়েছিল। সেই সুযোগে মুম্বাই কাটার মাস্টারকে ২ কোটি ২০ লাখ ভারতীয় রূপিতে কিনে নেয়।

মুম্বাই ইন্ডিয়ান্স: এভিন লুইস, ইশান কিশান (উইকেটরক্ষক), রোহিত শর্মা (অধিনায়ক), সূর্যকুমার যাদব, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, মিচেল ম্যাকক্লেনাঘান, মোস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ এবং মায়াঙ্ক মারকান্দে।

চেন্নাই সুপার কিংস: আম্বাতি রাইডু, সুরেশ রায়না, শেন ওয়াটসন, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, ইমরান তাহির, দীপক চাহার এবং মার্ক উড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন