বিজ্ঞাপন

বায়ার্নের টানা ষষ্ঠ শিরোপা

April 8, 2018 | 9:34 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আত্মঘাতী গোলে পিছিয়ে পড়লেও সহজ জয় তুলে নিতে ভুল করেনি জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগায় অগসবুর্গের বিপক্ষে ৪-১ গোলে জিতে টানা ষষ্ঠ শিরোপা নিজেদের কাছেই রাখলো বায়ার্ন। দাপুটে এই জয়ে লিগের এখনও ৫ ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়নের মুকুট পড়লো বায়ার্ন।

প্রতিপক্ষের মাঠে জেতা বায়ার্ন বুন্দেসলিগায় ২৮তম শিরোপার স্বাদ নিয়েছে। ২৯ ম্যাচ খেলা দলটির সংগৃহীত পয়েন্ট সর্বোচ্চ ৭২। অথচ এই দলটাই মৌসুমের শুরুতেই হোঁচট খেয়েছিল। তখনকার কোচ কার্লো আনচেলত্তি মৌসুমের শুরুতে এগিয়ে নিতে পারেননি বায়ার্নকে। তিনি বায়ার্নের দায়িত্ব ছাড়ার পর দায়িত্ব পান ভারপ্রাপ্ত কোচ ইয়ুপ হেইকেন্স। তখন বায়ার্ন ছিল লিগের তৃতীয় স্থানে। হেইকেন্সের অধীনে লিগের ২৯তম ম্যাচে এসেই শিরোপা নিশ্চিত করলো বায়ার্ন।

ম্যাচের ১৯ মিনিটের মাথায় ডিফেন্ডার নিকোলাস জুলা নিজেদের জালে বল জড়িয়ে বসলে পিছিয়ে পড়ে আতিথ্য নেওয়া বায়ার্ন। তাতে শিরোপা জয়ের ক্ষুধা কমেনি, বরং বেড়ে যায়। ৩২তম মিনিটে বায়ার্নের হয়ে প্রথম গোলটি করেন ফরাসি মিডফিল্ডার কোরোঁতাঁ তোলিসো। ৩৮তম মিনিটে দলকে এগিয়ে নেন রিয়াল মাদ্রিদ থেকে লোনে খেলতে আসা কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজ। বায়ার্নের জার্সি গায়ে শেষ ৭ ম্যাচে এটি তার চতুর্থ গোল। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে নেদারল্যান্ডসের মহাতারকা আরিয়েন রোবেন ও জার্মান স্ট্রাইকার সান্ড্রো ভাগনারের গোলে জয় নিশ্চিত হয় দলটির। আতিথ্য নেওয়া বাভারিয়ানদের আধিপত্য দেখা যায় ৬২ মিনিটেও, রোবেনকে দিয়ে গোল করান রদ্রিগেজ। ম্যাচ শেষ হওয়ার ৩ মিনিট আগে ভাগনারের গোলে ব্যবধান দাঁড়ায় ৪-১। আর এই ব্যাবধানে লিগের ২৯তম ম্যাচে এসে লিগ জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

টানা ষষ্ঠ বার শিরোপা জেতা দলটি গত চারবারই লিগ জয় নিশ্চিত করেছে ৩০তম ম্যাচের আগে।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন