বিজ্ঞাপন

শেষ ওভারের হিসেব মেলাতে ব্যর্থ মোস্তাফিজ

April 8, 2018 | 9:42 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

১১তম আইপিএলের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নেমেছিল দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা চেন্নাই সুপার কিংস। উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। রোহিত শর্মা-মোস্তাফিজের মুম্বাইকে ১ বল ও ১ উইকেট হাতে রেখেই হারিয়ে চেন্নাই।

মুম্বাইয়ের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাই দলপতি ধোনি। আগে ব্যাট করে মুম্বাই নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ১৬৫ রান। জবাবে, ১৯.৫ ওভারে ৯ উইকেট হারিয়ে চেন্নাই জয়ের বন্দরে পৌঁছে।

ইনিংসের শেষ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য দরকার হয় ৭ রান। ততক্ষণে ৯ উইকেট হারিয়েছে দলটি। শেষ ওভারটির জন্য রোহিত শর্মা বল তুলে দেন মোস্তাফিজের হাতে। নিরাশ করেননি, প্রথম তিন বলেই কোনো রান নিতে দেননি। তবে, রিটায়ার্ড হার্ট হয়ে উঠে গেলেও ম্যাচ বাঁচাতে ইনজুরি নিয়েই মাঠে চলে আসা কেদার যাদব চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে বসেন। ম্যাচ শেষ বলে যেতে দেননি যাদব, পঞ্চম বলে চার হাঁকিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ২২ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন যাদব, ইমরান তাহির ২ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

এর আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ২০ রানেই দুই ওপেনারকে হারায় মুম্বাই। অধিনায়ক রোহিত শর্মা ১৫ রান করলেও ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস ০ রানেই বিদায় নেন। তিন নম্বরে নামা ইশান কিশান ২৯ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন ৪০ রান। চার নম্বরে নামা সূর্যলকুমার যাদব ২৯ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন ৪৩ রান।

হারদিক পান্ডিয়া ২০ বলে ২২ রান করে অপরাজিত থাকেন। তবে, ব্যাটে ঝড় তুলেছিলেন ক্রুনাল পান্ডিয়া। মাত্র ২২ বলে করেন অপরাজিত ৪১ রান। তাতে ৫টি বাউন্ডারির পাশাপাশি ছিল দুটি ওভার বাউন্ডারি।

বিজ্ঞাপন

চেন্নাইয়ের শেন ওয়াটসন দুটি, দীপক চাহার একটি আর ইমরান তাহির একটি করে উইকেট পান। উইকেট পাননি হরভজন সিং, রবীন্দ্র জাদেজা, মার্ক উড এবং ডোয়াইন ব্রাভো।

১৬৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে চেন্নাই ওপেনার শেন ওয়াটসন ১৬ আর আম্বাতি রাইডু ২২ রান করে সাজঘরে ফেরেন। সুরেশ রায়না (৪), ধোনি (৫) দ্রুতই বিদায় নেন। মাঝে ১৪ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন কেদার যাদব। রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে আসে ১২ রান।

শেষ দিকে হরভজন (৮) আর মার্ক উড (১), দীপক চাহার (০) ফিরে গেলে বিপদেই পড়ে চেন্নাই। তবে, এক প্রান্ত আগলে ধরে খেলতে থাকেন ব্রাভো। উইকেটে থেকে মিচেল ম্যাকক্লেনাঘানের ১৮তম ওভারে তোলেন ২০ রান, ১৯তম ওভারে জাসপ্রিত বুমরাহর ওভারের প্রথম ৫ বল থেকে তোলেন আরও ২০ রান। ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ৩০ বলে তিনটি চার আর সাতটি ছক্কায় করেন ৬৮ রান।

বিজ্ঞাপন

মোস্তাফিজ ৩.৫ ওভারে ৩৯ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। ম্যাকক্লেনাঘান ৪ ওভারে ৪৪ রান দিয়ে নেন একটি উইকেট। জাসপ্রিত বুমরাহ ৪ ওভারে ৩৭ রান দিয়ে পান একটি উইকেট। হারদিক পান্ডিয়া ৪ ওভারে ২৪ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। আর মায়াঙ্ক মারকান্দে ৪ ওভারে ২৩ রানের বিনিময়ে পান তিনটি উইকেট।

 

সারাবাংলা/এমআরপি/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন