বিজ্ঞাপন

পগবা ম্যাজিকে সিটিজেনদের পরাজয়, বাড়লো অপেক্ষা

April 8, 2018 | 9:46 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

শিরোপার অন্যতম দাবীদার ম্যানচেস্টার সিটির শিরোপা নিশ্চিতের অপেক্ষা বাড়িয়ে দিয়েছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগের এই জায়ান্টদের ম্যাচে ৩-২ গোলের জয় পেয়েছে ইউনাইটেড।

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে দুই গোলে এগিয়ে গেলেও আতিথ্য নেওয়া ইউনাইটেডের তারকা পল পগবার ম্যাজিকে জয় হাতছাড়া করে সিটিজেনরা। তাতে শিরোপা উদযাপনে আরও অপেক্ষা বাড়লো পেপ গার্দিওলার শিষ্যদের। হারলেও শীর্ষেই আছে সিটি, জয় পেলেও দুইয়ে আছে হোসে মরিনহোর শিষ্যরা।

জিতলেই শিরোপা নিশ্চিত করে ফেলতো ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। তাতে সবচেয়ে বেশি ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা জেতার রেকর্ডও গড়তে পারতো সিটিজেনরা।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে লিভারপুলের কাছে ৩-০ গোলে হেরে এই ম্যাচে নেমেছিল সিটি। চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগের ম্যাচকে গুরুত্বপূর্ণ ভেবেই স্বাগতিক কোচ গার্দিওলা বিশ্রামে রেখেছিলেন দলের সেরা তারকা সার্জিও আগুয়েরো, কেভিন ডি ব্রুইন ও গাব্রিয়েল জেসুসকে। সেটার প্রভাব পড়েনি ঠিকই, তবে ম্যাচ শেষে গার্দিওলার এই সিদ্ধান্তকে দুয়ো শুনতে হচ্ছে।

প্রথমার্ধে তারকাদের শূন্যতা একেবারেই বুঝতে দেননি রাহিম স্টার্লিং-লেরয় সানরা। ম্যাচ শুরু হওয়ার আধা-ঘণ্টায় দুই গোল করে লিড নিয়েছিল স্বাগতিকরা। ২৫তম মিনিটে লেরয় সানের কর্নারে জোরালো হেডে দলকে এগিয়ে দেন বেলজিয়ামের ডিফেল্ডার ভিনসেন্ট কোম্পানি (১-০)। আর ৩০তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের পাস থেকে বল পেয়ে দলের দ্বিতীয় গোলটি করেন জার্মান মিডফিল্ডার ইলকাই গুনডোগান (২-০)।

এই স্কোরেই বিরতিতে যায় দুই দল। প্রথমার্ধে দুই গোল হজম করলেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় ইউনাইটেড। তিনটি গোল করার পাশাপাশি রুখে দেয় স্বাগতিক সিটিকে। ম্যাচের ৫৩তম মিনিটে ডান পায়ের জোরালো শটে সিটির গোলরক্ষককে পরাস্ত করেন ফরাসি তারকা পল পগবা (২-১)। ৫৫তম মিনিটে বক্সের বাইরে থেকে হেড করে দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন ফরাসি এই মিডফিল্ডার (২-২)।

বিজ্ঞাপন

ম্যাচের ৬৯তম মিনিটে চিলির ফরোয়ার্ড অ্যালেক্সিজ সানচেসের পাস থেকে বল পেয়ে জয়সূচক গোলটি করেন ক্রিস স্মলিং (৩-২)। এই ম্যাচের পর সিটিজেনরা এক নম্বরেই রয়েছে। ৩২ ম্যাচে তাদের সংগ্রহ সর্বোচ্চ ৮৪ পয়েন্ট। জয় পেয়ে দুইয়ে থাকা ইউনাইটেড সমান ম্যাচে তুলেছে ৭১ পয়েন্ট। তিন নম্বরে থাকা লিভারপুল ৩৩ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ৬৭ পয়েন্ট। চারে থাকা টটেনহ্যামের পয়েন্ট ৬৭ আর গতবারের চ্যাম্পিয়ন চেলসি ৫৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে।

 

সারাবাংলা/এমআরপি/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন