বিজ্ঞাপন

প্রধান শিক্ষকের ভুলে এসএসসি পরীক্ষা দেওয়া হলো না নোমানের

November 18, 2021 | 11:41 pm

লোকাল করেসপন্ডেন্ট

টঙ্গী: প্রধান শিক্ষকের ভুলের কারণে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি নোমান নামের এক শিক্ষার্থী। ঘটনাটি ঘটেছে টঙ্গীর সাতাইশ এলাকার ‘মেধা বিকাশ আইডিয়াল স্কুল’ নামের একটি শিক্ষা প্রতিষ্ঠানে।

বিজ্ঞাপন

এ ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের নামে টঙ্গী পশ্চিম থানায় একটি অভিযোগ করেছেন নোমান।

অভিযোগ সূত্রে জানা যায়, গত এক জুলাই এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ বাবদ তিনি সাত হাজার টাকা দেন প্রধান শিক্ষকের কাছে। ফরম ফিলাপ করার পরও রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র পায়নি নোমান। ওই স্কুলের বাকিদের প্রবেশপত্র চলে এলেও তার প্রবেশপত্র আসেনি। প্রধান শিক্ষকের কাছে প্রবেশপত্র চাইলে তিনি তালবাহানা করতে থাকেন। পরীক্ষার আগের দিনও প্রবেশপত্র পেয়ে যাবে বলে আশ্বাস দেন ওই শিক্ষক।

পরবর্তীতে পরীক্ষার দিন সকালে জানতে পারে তার ফরম ফিলাপ করা হয়নি।

বিজ্ঞাপন

শিক্ষার্থী নোমান জানান, তার বাবা-মা ভোলায় থাকেন। তিনি উত্তর আউচপাড়া এলাকায় একটি মেসে থেকে চাকরি করার পাশাপাশি লেখাপড়া করতেন।

মেধা বিকাশ আইডিয়াল স্কুলে প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, ‘নোমানের ফরম ফিলাপ করতে গিয়ে ভুল হয়েছে। তার সঙ্গে কথা বলে আগামীতে পরীক্ষা দেওয়ার জন্য বলা হয়েছে। আগামী বছর স্কুল ও ফরম ফিলাপের যাবতীয় খরচ আমিই বহন করবো।’

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, ‘এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন