বিজ্ঞাপন

মেসির হ্যাটট্রিকে বার্সার রেকর্ড

April 8, 2018 | 11:00 am

সারাবাংলা ডেস্ক ।। 

বিজ্ঞাপন

লা লিগার চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত থাকার রেকর্ড ধরে রাখল মেসি-ইনিয়েস্তাদের ক্লাব বার্সেলোনা। লিগে টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে ক্যাম্প ন্যু’তে শনিবার রাতে লেগানেসের বিপক্ষে মুখোমুখি হয়েছিল আর্নেস্তো ভালভেরদের দল। লেগানেসের বিপক্ষে এই ম্যাচে লিওনেল মেসির হ্যাটট্রিকে ৩-১ গোলে জয় তুলে স্প্যানিশ লিগে টানা সর্বোচ্চ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করলো বার্সা। এর আগে লা লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত ছিল রিয়াল সোসিয়েদাদ।

লেগানেসের বিপক্ষে এই ম্যাচে সেরা একাদশ নিয়েই মাঠে নামে কাতালানরা। মেসি, সুয়ারেজ, কৌতিনহো, ডেম্বেলে কেউ বাদ ছিলেন না একাদশ থেকে। তাই শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ রাখে বার্সা। ম্যাচের ১৭ মিনিটেই অবশ্য ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কৌতিনহোর গোলে এগিয়ে যেতে পারতো বার্সা। তবে কৌতিনহোর নেয়া জোরালো শট লেগানেসের গোলরক্ষক রুখে দেন।

এক মিনিট বাদে সতীর্থের বাড়ানো বল ডি বক্সে পেয়েও গোলের সহজ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ম্যাচের ২৭ মিনিটে ডি বক্সের বাইরে মেসিকে ফাউল করলে ফ্রি কিক পায় বার্সা। ফ্রি কিক থেকে মেসির বাঁ পায়ের জাদুকরী শটে এগিয়ে যায় বার্সা (১-০)।

বিজ্ঞাপন

৫ মিনিটের ব্যবধানে প্রতিপক্ষের জালে আবারো বল জড়িয়ে এগিয়ে থাকা কাতালানদের ব্যবধান দ্বিগুণ করেন মেসি (২-০)। ফিলিপ কৌতিনহোর বাড়ানো বল নিয়ে ডি বক্সে ঢুকে বাঁ পায়ের দারুণ শটে গোল করেন মেসি। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সা। ম্যাচের ৬৮ মিনিটে মরোক্কান ফুটবলার নাবিল এল জাহরের গোলে ব্যবধান কমে লেগানেসের (২-১)। ডি বক্সে সতীর্থের বাড়ানো বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন মরোক্কান ফুটবলার।

তবে ম্যাচের ৮৭ মিনিটে আরেকটি গোল পায় বার্সা, আর সেটিও আসে মেসির কাছ থেকে। এই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ডেম্বেলের বাড়ানো বল থেকে লেগানেসের গোলরক্ষকের মাথার উপর দিয়ে দিয়ে বল জালে পাঠান আর্জেন্টাইন তারকা।

বিজ্ঞাপন

এই ম্যাচ জয়ে লা লিগায় টানা অপরারিজ থাকার রেকর্ড করলো বার্সা। আগামী শনিবার (১৪ এপ্রিল) ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলতে নামবে মেসি-ইনিয়েস্তারা। ওই ম্যাচে না হারলেই টানা অপরাজিত থাকার সর্বোচ্চ রেকর্ডটি নিজেদের ঝুলিতে নেবে আর্নেস্তো ভালভারদের ছাত্ররা।

লা লিগার চলতি মৌসুমে ৩১ ম্যাচে অপরাজিত থেকে ৭৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকলো বার্সা। এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকোর চেয়ে চার পয়েন্ট কমে রিয়াল মাদ্রিদ আছে তালিকার তিনে।

 

সারাবাংলা/এসএন/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন