বিজ্ঞাপন

বাংলাদেশের সংগ্রহ ১২৭

November 19, 2021 | 3:47 pm

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে নির্ধারিত ২০ ওভারে (( উইকেটে (( রান তুলেছে বাংলাদেশ। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন আফিফ হোসেন। এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বিজ্ঞাপন

অভিষিক্ত সাইফ হাসান এক রানের বেশি করতে পারলেন না। নাঈম শেখ তো তার আগেই ফিরেছেন। এরপর আরেক টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত (৭) ফিরলেন দলীয় ১৫ রানে। অর্থাৎ দলীয় মাত্র ১৫ রানেই টপ অর্ডারের তিন ব্যাটার নেই।

ইনিংসের দ্বিতীয় ওভারে হাসান আলীর বল অফ স্ট্যাম্পের বেশ বাইরে দিয়েই বেরিয়ে যাচ্ছিল কিন্তু সেই বলটাই জায়গায় দাঁড়িয়ে ব্যাট দিয়ে খোঁচা দিলেন মোহাম্মদ নাঈম শেখ। এতেই দলীয় ৩ রানে প্রথম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। পরের ওভারে বল হাতে আসেন মোহাম্মদ ওয়াসিম। তৃতীয় ওভারের শেষ বলে প্রথম স্লিপের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অভিষিক্ত সাইফ। আউট হওয়ার আগে তার নামের পাশেও ছিল এক রান।

বিজ্ঞাপন

তিন ওভারের মধ্যে দুই উইকেট হারিয়ে বাংলাদেশ তখন ধুকছেন। এরপর যখনই নাজমুল হোসেন শান্তর দিকে তাকিয়ে বাংলাদেশ ঠিক তখনই ক্যরস ব্যাটে শট খেলতে গিয়ে মোহাম্মদ ওয়াসিমের হাতেই ক্যাচ তুলে দেন শান্ত। ১৪ বলে ৭ রান করে শান্ত যখন ফিরছেন দলের স্কোরবোর্ডে তখন রান সংখ্যা মাত্র ১৫।

চতুর্থ উইকেটে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন আফিফ হোসেন। খেলছিলেন বেশি দারুণও। তবে ৯ম ওভারে এসে মোহাম্মদ নাওয়াজের বলে বোল্ড হয়ে ফেরেন টাইগার দলপতি। ১১ বলে ৬ রান করে রিয়াদ যখন ফিরছেন বাংলাদেশের সংগ্রহ ৪০।

বিজ্ঞাপন

রিয়াদ ফিরলেও উইকেটের এক প্রান্ত আকড়ে রাখেন আফিফ। দারুণ ব্যাটিংয়ে রানের চাকা সচল রাখেন এই মিডল অর্ডার। এর মধ্যে ১১তম ওভারে হাসান আলীকে টানা দুই বলে দুটি ছক্কা হাঁকান তিনি। তবে দুই ওভার পরেই ৩৪ বলে ৩৬ রান করে ফেরেন আফিফ। দুটি চার ও দুটি ছক্কায় এই রান করেন আফিফ। শাদাব খানের বলে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে আফিফ যখন ফিরছেন তখন বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৬১।

এরপর নুরুল হাসান সোহান দুটি ছক্কায় ২২ বলে বলে ২৮ রান করেন আর শেষ দিকে মাহেদি হাসান একটি চার ও দুটি ছক্কায় ২০ বলে ৩০ রান করলে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১২৭ রানে। মাহেদি হাসান ৩০ রানে অপরাজিত থাকলেও নুরুল হাসান সোহান হাসান আলীর শিকার হয়ে ফেরেন।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন হাসান আলী, দুটি উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। আর একটি করে উইকেট নেন মোহাম্মদ নাওয়াজ এবং শাদাব খান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন