বিজ্ঞাপন

দেশের মানুষকে প্রতিপক্ষের পতাকা ওড়াতে দেখলে কষ্ট লাগে: মাশরাফি

November 20, 2021 | 12:06 pm

স্পোর্টস ডেস্ক

শের-ই-বাংলায় ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ ওভারের দ্বিতীয় বলে আমিনুল ইসলাম বিপ্লবকে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করলেন পাকিস্তানের শাদাব খান। ঠিক সে সময়টায়েই গ্যালারির একটা বড় অংশের চিৎকারে কেঁপে ওঠে গোটা মিরপুর। তখন স্টেডিয়ামের বাইরে থাকা যে কেউই হয়তো মনে করবেন বাংলাদেশ ম্যাচটা এবার বোধহয় জিতেই গেল। তবে না বাংলাদেশ ম্যাচটা জেতেনি।

বিজ্ঞাপন

এর আগে পাকিস্তান দল যখন টিম বাস নিয়ে মিরপুরে পৌঁছায় তখনও বাইরে দেখা মেলে সমর্থকদের উপচে পড়া ভিড় এবং চিৎকার। এখানেই শেষ হয়নি ঘটনা। শের-ই-বাংলার গ্যালারিতেও দেখা গেছে পাকিস্তানের পতাকা উড়তে। যদিও সেখানে পাকিস্তানের কিছু নাগরিক এসেছিলেন খেলা দেখতে। যারা বাংলাদেশে পড়াশোনার জন্য অবস্থান করছেন।

তবে কেবল পাকিস্তানের নাগরিকই নয়, বাংলাদেশের অনেক নাগরিককেও দেখা গেছে পাকিস্তানের জার্সি গায়ে চাপিয়ে তাদের সমর্থন দিতে। ম্যাচ শেষে তো একটি বেসরকারি টিভি চ্যানেলের ক্যামেরার সামনেই কয়েকজন বাংলাদেশি নাগরিককে দেখা গেল পাকিস্তান জিন্দাবাদ বলে স্লোগান দিতে।

বিজ্ঞাপন

আর স্বাধীন বাংলাদেশের মাটিতে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান এবং সে দেশের পতাকা উড়তে বাংলাদেশের মানুষের হাতে উড়তে দেখে মর্মাহত জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা। বাংলাদেশের বিপক্ষে অন্য একটি দেশকে সমর্থন দেওয়া কিছুতে মানতে পারছেন না টাইগারদের সাবেক এই দলপতি।

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ব্যক্তিগত প্রোফাইলে একটি স্ট্যাটাস শেয়ার করে মাশরাফি তার আশাহতের কথা জানিয়েছেন।

মাশরাফি লিখেছেন, ‘খেলার সঙ্গে কোনো কিছু মেলানো যায় না এটা ঠিক। কিন্তু খেলাটা যখন আমাদের দেশে আর খেলছে আমাদের দেশ, সেখানে অন্য যে দেশই খেলুক না কেন, তাদের পতাকা তাদের দেশের মানুষ ছাড়া আমাদের দেশের মানুষ উড়াবে, এটা দেখে সত্যি কষ্ট লাগে।’

বিজ্ঞাপন

সবাইকে বাংলাদেশ চিৎকারে গ্যালারি মাতানোর আহ্বান জানিয়ে তিনি আরও লিখেছেন, ‘যে যাই বলুক, ভাই দেশটা কিন্তু আপনার। আজ হয়নি তো কাল হবে, না হলে পরশু হবে। আপনারা পাশে না থাকলে আর হবেই না। হারি বা জিতি স্টেডিয়ামে আমাদের দেশের পতাকা উড়ুক, চিৎকার হোক বাংলাদেশ।’

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে শুক্রবার (১৯ অক্টোবর) বাংলাদেশ হেরেছে ৪ উইকেটের ব্যবধানে। টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় সাকুল্যে ৭ উইকেটে ১২৭। যা ৪ বল এবং ৪ উইকেট হাতে রেখেই টপকে যায় পাকিস্তান।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন