বিজ্ঞাপন

সালাহ-মেসি সমানে সমান

April 8, 2018 | 12:37 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

রেকর্ড পঞ্চম ইউরোপিয়ান গোল্ডেন শু অ্যাওয়ার্ড জিততে বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসির সামনে বাধা লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। ইউরোপের শীর্ষ লিগগুলোর সর্বোচ্চ গোলস্কোরার হিসেবে বর্তমানে যৌথভাবে শীর্ষে সালাহ-মেসি। দু’জনই করেছেন সর্বোচ্চ ২৯টি করে গোল।

মেসি সর্বোচ্চ গোল করার মিশনে সালাহকে একটা ধন্যবাদ দিতে পারেন। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের বিপক্ষে খেলেননি সালাহ। ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি। আর স্প্যানিশ লা লিগায় লেগানেসের বিপক্ষে মাঠে নেমে হ্যাটট্রিক করেছেন মেসি।

বার্সার জার্সিতে ৪০তম হ্যাটট্রিকের দেখা পান মেসি। ২৯টি করেছেন ঘরোয়া লিগে। যার তিনটিই এসেছে এই মৌসুমে। এই মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মেসি গোল করেছেন ৩৯টি।

বিজ্ঞাপন

মেসির এই হ্যাটট্রিক ২০১৭-১৮ লিগ সিজনে তার গোলসংখ্যাকে ২৯-এ নিয়ে গেছে। যেটা আগেই স্পর্শ করেছিল লিভারপুলের তারকা সালাহ। গোলপ্রতি ২ পয়েন্ট হওয়ায় মেসি-সালাহর পয়েন্ট ৫৮। ইউরোপের কম মর্যাদার লিগে গোল প্রতি দেওয়া হয় ১.৫ পয়েন্ট। তাই বেনফিকার জোনাস ৩৩ গোল করেও পাঁচ নম্বরে।


২৬ গোল করে এই তালিকায় তিনে রয়েছেন জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানোডভস্কি। ২৬টি গোল করে তালিকায় চারে ইতালিয়ান লিগ সিরি আ তে খেলা ল্যাজিওর তারকা সিরো ইমোবিল। পিএসজির উরুগুইয়ান তারকা এডিনসন কাভানি ২৪ গোল করেছেন। ২৪ গোল আছে ইংলিশ প্রিমিয়ারে খেলা টটেনহ্যামের হ্যারি কেন এবং ইন্টার মিলানের আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দির।

লা লিগায় খেলা রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো এবং বার্সার লুইস সুয়ারেজ করেছেন ২২টি করে গোল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন