বিজ্ঞাপন

৩০ জুনের মধ্যে যানচলাচলের জন্য খুলে দেওয়া হবে পদ্মাসেতু

November 22, 2021 | 2:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পদ্মাসেতুর নির্মাণকাজ ৮৭ শতাংশ শেষ হয়েছে। ২০২২ সালের ৩০ জুনের মধ্যে যানচলাচলের জন্য খুলে দেওয়া হবে সেতুটি। এছাড়া  মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের বসবাসের জন্য গৃহ নির্মাণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২২ নভেম্বর) মন্ত্রিসভার বৈঠক শেষে শেষে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম উপস্থিত সাংবাদিকদের এসব তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রণালয় ও বিভাগগুলোর ২০২০-২১ অর্থবছরের কার্যাবলি সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন আমাদের হাতে রয়েছে। প্রতিবেদন তথ্য অনুযায়ী পদ্মাসেতুর কাজের ৮৭ শতাংশ অগ্রগতি হয়েছে। আশা করছি আগামী বছরের ৩০ জুন বা তার কাছাকাছি কোনো সময়ে সেতুটি যানচলাচলের জন্য উন্মুক্ত দেওয়া সম্ভব হবে।

মন্ত্রিসভার বৈঠকে একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের খসড়া অনুমোদন করা হয়েছে বলেও জানান সচিব।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে রাষ্ট্রপতি সংসদে ভাষণ দেবেন। তার দেওয়া ভাষণ আজ (সোমবার) মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে। আগামী ২৪ নভেম্বর এ ভাষণটি দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সাধারণত রাষ্ট্রপতি বছরের শুরুতে সংসদে ভাষণ দিয়ে থাকেন। এ বছর স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে তিনি সংসদে বিশেষ ভাষণ দেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন