বিজ্ঞাপন

দুপচাঁচিয়ার মেয়র জাহাঙ্গীরের পদ আপিলে বহাল

November 25, 2021 | 5:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমের সাময়িক বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে ছিলেন ছিলেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন আইনজীবী আকতার রসুল।

অন্যদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী।

এর আগে, ২০২০ সালের ২৭ অক্টোবর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পৌর-১ শাখার উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেনের সই করা এক আদেশে পৌর মেয়র জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর পদ ফিরে পেতে রিট করেন তিনি।

বিজ্ঞাপন

ওই রিটের শুনানি নিয়ে তার মেয়র পদ বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। সবশেষ হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

তিন বারের নির্বাচিত মেয়র ও বিএনপি নেতা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দু’টি ফৌজদারি মামলায় অভিযোগপত্র দাখিলের অজুহাতে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেছিল।

আপিল বিভাগের আদেশের ফলে জাহাঙ্গীর আলমের দুপচাঁচিয়া পৌরসভার মেয়র পদে দায়িত্ব পালনে আর কোনো বাধা রইল না বলে জানান আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন