বিজ্ঞাপন

অচিরেই সরকারের পতন হবে: মির্জা ফখরুল

December 4, 2021 | 7:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অচিরেই সরকারের পতন হবে বলে মন্তব্য করেছেন করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

পটুয়াখালী জেলা বিএনপি কার্যালয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সশস্ত্র হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে এই বিবৃতি দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, ‘আজ দুপুর ১২টায় পটুয়াখালী জেলা বিএনপি কার্যালয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সশস্ত্র সন্ত্রাসীদের হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা নিঃসন্দেহে কাপুরুষোচিত। এ ধরনের হামলায় আবারও প্রমাণ হলো-বর্তমান আওয়ামী লীগ সরকার কতটা নির্মম, অগণতান্ত্রিক, ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী।’

তিনি আরও বলেন, ‘গত ১২ বছরে সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলন সংগ্রাম দমন করতে তারা বিভিন্ন কায়দায় দমন-নিপীড়ন চালিয়েছে। বর্তমান অবৈধ ভোটারবিহীন সরকার জনগণের সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার হরণের মাধ্যমে দেশে এক ব্যক্তির জুলুমের শাসন চলমান রেখেছে। দেশে এখন বর্তমান আওয়ামী সরকারের আদিম হিংস্রতা শুরু হয়েছে। আতঙ্ক ও ভয়ের পরিবেশ চারিদিকে বিরাজমান। জনপদে জনপদে বর্তমান সরকারের ভয়াবহ দুঃশাসন ও নিপীড়ন ব্যাপক আকার ধারণ করেছে। পটুয়াখালী জেলা বিএনপি কার্যালয়ে আওয়ামী সন্ত্রাসীদের হামলা, ভাঙচুর ও লুটপাট বর্তমান সরকারের নিরবচ্ছিন্ন দুঃশাসনেরই ধারাবাহিকতা।’

বিজ্ঞাপন

‘তবে অতীতে যেমন কোনো স্বৈরাচারই দমন-পীড়ন চালিয়ে নিজেদের অস্তিত্ব রক্ষা করতে পারেনি, বর্তমান ক্ষমতাসীনরাও গায়ের জোরে ক্ষমতা আঁকড়ে রাখতে পারবে না। অচিরেই তাদের পতন হবে’, বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সারাবাংলা/এজেড/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন