বিজ্ঞাপন

সাকিবের বায়োপিক তৈরির পরিকল্পনা, খেলার মাঠে পরিচালক সৃজিত

December 8, 2021 | 7:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেটে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হার এড়াতে তখন লড়ছিলেন সাকিব আল হাসান। ওই সময় স্টেডিয়ামের প্রেসবক্সে কলকাতার নামকড়া নির্মাতা সৃজিত মুখার্জির আগমন। সাকিবের একটি শট দেখিয়ে বলছিলেন, দেখুন একাই কিভাবে দলকে টেনে নিয়ে যাচ্ছে। সাকিবে মুগ্ধ সৃজিত। জানালেন বাংলাদেশের বিশ্বসেরা ক্রিকেটারের বায়োপিক বানাতে চান তিনি।

বিজ্ঞাপন

২০১৯ সালের ডিসেম্বরে বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলাকে বিয়ে করেছেন সৃজিত। মূলত বিবাহ বার্ষীকি পালন করতে শশুড়বাড়ি বাংলাদেশে এসেছেন। মিরপুরে আত্মীয়র বাড়ি সৃজিতের। সেখানে বেড়াতে এসে মাঠে বসে বাংলাদেশের খেলা দেখার সুযোগ মিস করতে চাননি। অনেকক্ষণ গ্যালারীতে খেলা দেখার পর প্রেস বক্সে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কলকাতার গুণী এই নির্মাতা।

এবার বাংলাদেশে এসে জানতে পেরেছেন সাকিবের জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণকাজ শুরু করেননি কেউ। আশ্চর্যই হয়েছেন সৃজিত। বলেছেন তিনি বানাতে চান সাকিবের বায়োপিক।

বুধবার (৮ ডিসেম্বর) সাংবাদিকদের সৃজিত বলেন, ‘সাকিবকে নিয়ে এখনও কোনো চলচ্চিত্র হয়নি কেন-সেটাই ভাবছি। সে এমন একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডার, আমি ভেবেছিলাম এতদিনে তো হুড়োহুড়ি লেগে যাবে যে কে বানাবে। যদি বানানো হয়, অবশ্যই আমার আগ্রহ থাকবে বানানোর জন্য।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট কিন্তু আগে এই পর্যায়ে ছিল না। সাকিব যেভাবে এদেশের ক্রিকেট বাদলে দিয়ছে সেটা অসাধারণ। তাছাড়া ক্রিকেট নিয়ে এদেশের মানুষের আগ্রহ অন্য রকমের। এতোদিন সাকিবের মতো একজনের বায়োপিক নিয়ে কেন কাজ হয়নি সেটাই আমার কাছে আশ্চর্য লাগছে।’

শুধু সাকিব নয়, বাংলাদেশের সাবেক অধিনায়ক রকিবুল হাসানকে নিয়েও বায়োপিক বানানোর পরিকল্পনা সৃজিতের। বললেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার কথাও।

ভারতের নারী ক্রিকেট দলের কিংবদন্তি ক্রিকেটার মিতালি রাজের জীবনী অবলম্বনে ‘সাবাস মিঠু’নামের একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন সৃজিত। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী তাপসী পান্নু। খেলাধুলা বিষয়ে চলচ্চিত্র নির্মাণের ঝোক তাতে আরও বেড়েছে জানালেন সৃজিত।

বিজ্ঞাপন

২০১০ সালে ‘অটোগ্রাফ’ নির্মাণ করে আলোচনায় আসেন সৃজিত। সেটা ছিল তার ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র। পরে ‘বাইশে শ্রাবণ’, ‘চতুষ্কোণ’, ‘ভিঞ্চি দা’, ‘শাহজাহান রিজেন্সি’, ‘গুমনামি’, ‘জাতিস্মর’-এর মতো সিনেমা নির্মান করে প্রসংশা কুড়িয়েছেন তিনি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন