বিজ্ঞাপন

ড্রয়ে শেষ মাদ্রিদ ডার্বি, লাভ বার্সার

April 9, 2018 | 10:46 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের শিরোপার আশা আগেই শেষ। অ্যাটলেটিকো মাদ্রিদেরও আশার প্রদীপ প্রায় নিভু নিভু। কাল ড্র করে সেটা বোধ হয় নিভেই গেল। মাদ্রিদ ডার্বিতে ড্রতে তাই সবচেয়ে বড় লাভ হলো বার্সেলোনার, শিরোপায় তারা এক হাত দিয়েই রেখেছে।

লা লিগায় রোববার রাতে (৯ এপ্রিল) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ২১৯তম মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে খেলতে নেমে এই ম্যাচে ১-১ গোলে ড্র করলো রিয়াল।

লিগের ৩১তম ম্যাচে নিজেদের মাঠে পর্তুগিজ তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো, ওয়েলশ উইঙ্গার গ্যারেথ বেল, মার্কো আসেনসিওদের নিয়েই শক্তিশালী একাদশ সাজিয়েছিলেন রিয়াল কোচ জিনেদিন জিদান। কিন্তু রোনালদোর একমাত্র গোলে ড্র নিয়েই থাকতে হলো রিয়ালকে। অ্যাটলেটিকোর হয়ে ম্যাচের একমাত্র গোল করেন গ্রিজম্যান।

বিজ্ঞাপন

উত্তেজনাপূর্ণ এই ম্যাচের প্রথমার্ধে ১০ মিনিটেই গোল করার দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রোনালদো। কর্নার থেকে ডি বক্সে পাওয়া বল থেকে রোনালদোর বাড়ানো শট সেভ করেন অ্যাটলেটিকো গোলকিপার অবলাক। এরপর প্রথমার্ধে দু’দলই আক্রমণাত্বক হয়ে খেলতে থাকলেও গোলশূন্য হয়ে বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৩ মিনিটে চলতি লিগে নিজের ২৩তম গোল পেলেন সিআরসেভেন খ্যাত রোনালদো। বেলের ক্রস থেকে বল পেয়ে অ্যাটলেটিকোর জালে বল জড়িয়ে লা লিগায় চলতি মৌসুমে গোলদাতাদের তালিকায় দুইয়ে উঠে এলেন পর্তুগিজ স্ট্রাইকার। এ নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে টানা ১০ ম্যাচে গোল পেলেন রোনালদো। এই গোল দিয়ে ছাড়িয়ে গেলেন সুয়ারেজকে, সামনে শুধু মেসি।

চার মিনিটের ব্যবধানে সফরকারীদের হয়ে গোল করে সমতায় ফেরান অ্যান্তনিও গ্রিজম্যান (১-১)। ডি বক্সে ভিতোলোর শট এগিয়ে এসে ফিরিয়ে দেন রিয়ালের গোলরক্ষক, ফিরতি বল পেয়ে বাঁ পায়ের শটে রিয়ালের জালে জড়ান গ্রিজমান।

বিজ্ঞাপন

ম্যাচের ৬৭ মিনিটে রোনালদোর বদলি হিসেবে বেনজেমাকে নামান রিয়াল কোচ জিদান। অনেকটা অবাক করেই তুলে দিলেন সিআরসেভেনকে। শেষ দিকের আক্রমণেও আর গোল না হলে ড্র নিয়েই ফিরতে হয় রিয়ালকে।

এই ম্যাচ ড্র করে ৬৮ পয়েন্ট পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকলো অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩১ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তালিকার তিনে আছে রিয়াল মাদ্রিদ। ৭৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থাকছে মেসি-ইনিয়েস্তাদের বার্সেলোনা।

 

সারাবাংলা/ এএম /এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন