বিজ্ঞাপন

এবার পুটখালী সীমান্তে ১ কোটি ৬৩ লাখ টাকার সোনার বারসহ আটক ১

December 10, 2021 | 7:15 pm

লোকাল করেসপন্ডেন্ট

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে ১২টি সোনার বার জব্দ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এসময় এক পাচারকারীকে আটক করা হয়েছে। জব্দ করা সোনার বারের ওজন ২ কেজি ৩৯৫ গ্রাম। এর বাজারমূল্য প্রায় এক কোটি ৬৩ লাখ ৩৩ হাজার টাকা।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ ডিসেম্বর) পুটখালী সীমান্তের মসজিদ বাড়ি পোস্ট থেকে সোনার বারসহ পাচারকারীকে আটক করেছে ২১ বিজিবি। আটক ব্যক্তির নাম কামরুল হাসান (২০)। তিনি বেনাপোল বন্দর থানার পুটখালী উত্তর পাড়া গ্রামের কুদ্দুস আলীর ছেলে।

এর আগে, এদিন সকালেই যশোরের নতুনহাট এলাকায় একটি মোটরসাইকেল থেকে ৫০টি সোনার বার জব্দ করে বিজিবি। সোনার বারগুলোর ওজন ৫ কেজি ৮৪০ গ্রাম। বাজারমূল্য সাড়ে তিন কোটি টাকারও বেশি।

আরও পড়ুন- মোটরসাইকেল থেকে উদ্ধার হলো সাড়ে ৩ কোটি টাকার সোনা

বিজ্ঞাপন

২১ বিজিবি জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে, একদল সোনা পাচারকারী অবৈধভাবে ভারতে বিপুল পরিমাণ সোনা পাচার করার তৎপরতা চালাচ্ছে। এমন খবরের ভিত্তিতে খুলনা ২১ বিজিবির অধীন পুটখালী বিওপির সদস্যরা অভিযান চালিয়ে সোনার বারগুলো জব্দ করে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনজুর ই-এলাহ বলেন, জব্দ করা ১২টি সোনার বারের ওজন ২ কেজি ৩৯৫ গ্রাম। এর আনুমানিক সিজার মূল্য এক কোটি ৬৩ লাখ ৩৩ হাজার ৯০০ টাকা।

মনজুর ই-এলাহ জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় অবৈধ সোনা পাচার আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন