বিজ্ঞাপন

‘দেশে রাজনৈতিক জুয়াড়িরা এখন বেপরোয়া’

December 10, 2021 | 8:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রতিহিংসা ও প্রতিশোধের অপরাজনীতি দেশকে ভয়ংকর বিপদের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

বিজ্ঞাপন

তিনি বলেন, সরকার অনুসৃত বিভক্তি, বিভাজন, ঘৃণা আর বিদ্বেষের রাজনীতি দেশে এক ধরনের গৃহযুদ্ধাবস্থার আশঙ্কা বাড়িয়ে তুলছে। এ পরিস্থিতি অমিত সম্ভাবনার বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ঝুঁকিও বাড়িয়ে তুলছে। দেশে রাজনৈতিক জুয়াড়িরা এখন  বেপরোয়া। রাজনৈতিক ও অর্থনৈতিক মাফিয়াদের একচ্ছত্র আধিপত্য কায়েম হয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) সেগুনবাগিচায় স্বাধীনতা হলে পার্টির দুই দিনব্যাপী কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় তিনি ন্যূনতম কিচু দাবিতে রাজনৈতিক শক্তিগুলোকে সমন্বিত ও যুগপৎ আন্দোলন বিকশিত করার আহ্বান জানান।

সাইফুল হক বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশে যখন দেশ ও জনগণকে ঐক্যবদ্ধ করে দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎকে নিষ্কণ্টক করার প্রশ্ন আসার কথা, ঠিক তখনই সরকারের পোড়ামাটি নীতি কৌশল নিয়েছে। এই কৌশল দেশে বিদ্যমান রাজনৈতিক সংকট কেবল আরও গভীর করে তুলছে।

বিজ্ঞাপন

নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ রুদ্ধ করে রাখলে দেশের ভবিষ্যৎ অনিশ্চিত অন্ধকারে নিক্ষিপ্ত হবে বলে বক্তব্যে আশঙ্কা প্রকাশ করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এই নেতা। এই সময়কে সংকটকাল অভিহিত করে তিনি সংকট উত্তরণে দেশের সব প্রগতিশীল গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তির রাজপথের বৃহত্তর ঐক্য গড়ে তোলার ডাক  দেন।

সাইফুল হক বলেন, ভোটের অধিকার প্রতিষ্ঠা, গণতান্ত্রিক অধিকার নিশ্চিত, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার ও গণতান্ত্রিক উত্তরণ— এরকম কিছু ন্যূনতম দাবির ভিত্তিতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। আন্দোলনের শক্তিগুলোর মধ্যে সমন্বিত ও যুগপৎ ধারায় আন্দোলন বিকশিত করতে এগিয়ে আসতে হবে।

বিজ্ঞাপন

উদ্বোধনী অধিবেশনে বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল।

এর আগে জাতীয় সংগীত ও শোক প্রস্তাবের মধ্য দিয়ে সাংগঠনিক সম্মেলন শুরু হয়। সম্মেলনে বিভিন্ন অধিবেশনে পার্টির  গঠনতন্ত্র, পার্টির তহবিল, কেন্দ্রীয় গাইডলাইন, বিপ্লবী নেতৃত্বের বৈশিষ্ট্যসহ পার্টি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন