বিজ্ঞাপন

‘র‍্যাব কখনো মানবাধিকার লঙ্ঘন করে না, রক্ষা করে’

December 12, 2021 | 12:13 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: র‍্যাব কখনো মানবাধিকার লঙ্ঘন করে না, বরং মানবাধিকার রক্ষা করে থাকে। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক খান মোহাম্মদ (কেএম) আজাদ এ মন্তব্য করেছেন।

বিজ্ঞাপন

র‍্যাপিড ব্যাটেলিয়ান অ্যাকশন-র‍্যাব ও তার ছয় কর্মকর্তার ওপর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

সারাবাংলাকে তিনি বলেন, আমরা কখনো মানবাধিকার লঙ্ঘন করি না। সব সময় মানবাধিকার রক্ষা করে থাকি। যারা সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে, খুন করে, ধর্ষণ করে ও মাদক ব্যবসা চালায়, দেশ এবং জনগণের স্বার্থেই আমরা তাদের আইনের আওতায় নিয়ে আসি। অপরাধীকে আইনের আওতায় আনা যদি মানবাধিকার লঙ্ঘন হয়ে থাকে, তাহলে দেশের স্বার্থে এই মানবাধিকার লঙ্ঘন করতে আমাদের আপত্তি নেই।

এক প্রশ্নের জবাবে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক আরও বলেন, কোনো অস্ত্রধারী যদি আমাদের ওপর গুলি চালায় তাহলে কী আমরা প্রতিরোধ করব না। আমরা কি গুলি খাওয়ার জন্য বুক পেতে দেব?

বিজ্ঞাপন

এদিকে শনিবার (১১ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাবের মিডিয়া শাখার পরিচালক ও মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মানবতা রক্ষায় র‍্যাবের আত্মত্যাগ অনেক বেশি। র‍্যাবের সাফল্যের কারণে জঙ্গিদের মোকাবিলায় সফলতা পাওয়া গেছে। সুন্দরবন দস্যুমুক্ত হয়েছে। দস্যুদের পুনর্বাসনে র‍্যাব সকল উদ্যোগ নিয়েছে। জঙ্গিদের সুস্থ জীবনে ফিরিয়ে আনা হয়।

সারাবাংলা/ইউজে/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন