বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার রান পাহাড়ের পর ইংল্যান্ডের বাজে শুরু

December 17, 2021 | 7:01 pm

স্পোর্টস ডেস্ক

মার্নাস লাবুশনের প্রত্যাশিত সেঞ্চুরির পর দারুণ ব্যাটিং করলেন স্টিভেন স্মিথ, অ্যালেক্স ক্যারিরা। শেষ দিকে থিতু হয়েছিলেন মিচেল স্টার্কও। সব মিলিয়ে অ্যাডিলেডের দিবারাত্রির টেস্টে প্রথম ইনিংস বড় সংগ্রহই পেয়েছে অস্ট্রেলিয়া। ৯ উইকেটে ৪৭৩ রানে ইনিংস ঘোষণার পর বল হাতেও ঝলক দেখিয়েছেন অজিরা। শুরুতেই ইংল্যান্ডের দুই উইকেট তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

আজ দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় প্রথম ইনিংসে ইংল্যান্ডের স্কোর ছিল ১৭/২। অর্থাৎ আট উইকেট হাতে রেখে ৪৫৬ রানে পিছিয়ে ইংলিশরা।

শুক্রবার (১৭ ডিসেম্বর) অ্যাডিলেড ওভালে ২ উইকেটে ২২১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল অস্ট্রেলিয়া। ৯৫ রানে অপরাজিত ছিলেন মার্নাস লাবুশনে, তার সঙ্গে ১৮ রানে অপরাজিত ছিলেন স্টিভেন স্মিথ। লাবুশনে শেষ পর্যন্ত ফিরেছেন ১০৩ রান করে। তবে ৯৫ থেকে সেঞ্চুরি পর্যন্ত পৌঁছাতে সময় নিয়েছেন অনেকটা। ৯০ থেকে ১০০ এই দশটি রান করতে মোট ৫৩ বল খেলেছেন অজি তারকা।

দলীয় ২৪১ রানের মাথায় ফিরেছেন ১০৩ রান করে, যাতে বল খেলেছেন ৩০৫টি। ছক্কার মার নেই, চার হাঁকিয়েছেন ৮টি। লাবুশনে ফেরার পর দ্রুত আরও দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। ট্রাভিড হেড (১৮) ও ক্যামেরুন গ্রিনরা (২) সুবিধা করতে পারেননি। তবে স্মিথের সঙ্গে দারুণ একটা জুটি গড়ে তোলেন উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি।

বিজ্ঞাপন

এই জুটি ভেঙেছে স্মিথের সেঞ্চুরি মিসের হতাশা নিয়ে। দলীয় ৩৮৫ রানের মাথায় ব্যক্তিগত ৯৩ রানে জেমস অ্যাডারসনের বলে এলবির ফাঁদে পড়েন স্মিথ। তার ৯৩ রানের ইনিংসটি ১২টি চার ১টি ছয়ে সাজানো। ক্যারি ফিরেছেন ৫১ রান করে। শেষ দিকে মিচেল স্টার্ক ৩৯ বলে ৩৯ ও মাইকেল নেসার ২৪ বলে ৩৫ রান করেন। ৯ উইকেটে ৪৭৩ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে জেমস অ্যান্ডারসন দুটি ও বেন স্টোকস তিনটি উইকেট নেন।

পরে নিজেদের প্রথম ইনিংস শুরু করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ইংল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারেই ররি বার্নসকে (৪) স্লিপে ক্যাচ বানান স্টার্ক। খানিক বাদে হাসিব হামিদকে (৬) ফেরান নেসার। দিন শেষে ৫ রানে অপরাজিত জো রুট। তার সঙ্গে ১ রানে ক্রিজে আছেন ডেভিড মালান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন