বিজ্ঞাপন

শিগগিরই আসছে শৈত্য প্রবাহ

December 19, 2021 | 9:17 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী দুই-এক দিনের মধ্যেই দেশের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এ কারণে রোববার (১৯ ডিসেম্বর) থেকেই দিনের তাপমাত্রা কমতে পারে। এদিকে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি নিরক্ষীয় ভারত মহাসাগর এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

অধিদফতরের রোববারের আবহাওয়ার পূর্বাভাস এ তথ্য জানান হয়েছে। পূর্বাভাস অনুযায়ী, অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও কুয়াশা থাকবে।

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানিয়েছেন, এখন ভরা শীত মৌসুম। যে কারণে ভোরে কুয়াশাচ্ছন্ন পরিবেশ এবং রাতের তাপমাত্রা কমে যাওয়াটা স্বাভাবিক। বিকালের দিকেও তাপমাত্রা কম থাকতে পারে। চলতি মাসে একটা শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার পূর্বাভাস রয়েছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টায় দিনের তাপমাত্রা কমে যাবে আর রাতের তাপমাত্রার পরিবর্তন হচ্ছে না। আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা আরও কমে যেতে পারে। আর বর্ধিত পাঁচ দিনে আবহাওয়ায় সামান্য পরিবর্তন আসবে। তবে নদী বন্দরগুলোর জন্য কোনো আগাম সর্তকবার্তা নেই।

বিজ্ঞাপন

আবহাওয়ার সিনপটিক পরিস্থিতি অনুযায়ী, উপমহাদেশের উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

সারাবাংলা/জেআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন