বিজ্ঞাপন

নাসিক নির্বাচনে মেয়র পদে আইভী-তৈমুরসহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ

December 21, 2021 | 12:00 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ছয়জনের মনোনয়ন বৈধ হয়েছে। তবে ঋণ খেলাপির অভিযোগ ও তথ্য ভুল থাকায় মেয়র পদে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বিজ্ঞাপন

মনোনয়পত্র যাচাইবাছাইয়ের শেষ দিন সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যলয়ে এ ঘোষণা দেন রিটানিং অফিসার মাহফুজা আক্তার।

আইভী ও তৈমুর ছাড়া মনোনয়নপত্র বৈধ হওয়া অন্যান্য দলীয় প্রার্থীরা হলেন- ইসলামী আন্দোলনের মাসুম বিল্লাহ, বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস, খেলাফত মজলিসের প্রার্থী এ বি এম সিরাজুল মামুন এবং বাংলাদেশ খেলাফত আন্দোলনের জসিম উদ্দিন।

রিটানিং অফিসার জানান, প্রার্থীদের দেওয়া সব তথ্য যাচাই বাছাইয়ের পর সঠিক পেয়ে সেগুলো সিটি করপোরেশন, পুলিশ প্রশাসন, ব্যাংক বিভাগ ও আয়কর বিভাগের প্রতিনিধিদের অনাপত্তির সাপেক্ষে তাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। তবে বাংলাদেশ ব্যাংকের সিআইবির তথ্যে প্রিমিয়ার ব্যাংকের ঋণ খেলাপি অভিযোগে স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বাবু ও দাখিলকৃত ভোটার তালিকায় গরমিল পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সুলতান মাহমুদ এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া সাধারণ কাউন্সিল পদে দাখিলকৃত ১৬৬ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই বাছাই করে ইতিমধ্যে দুইজনের প্রার্থিতা বাতিল হয়েছে। এখনও আরও অনেকের বিষয়ে যাচাইবাছাই চলছে এবং সংরক্ষিত নারী কাউন্সিল পদের প্রার্থীরাও এই প্রক্রিয়ায় রয়েছেন। তবে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা চাইলে আপিল করতে পারবেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭ টি ওয়ার্ডে আগামী ১৬ জানুয়ারী ইভিএম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে। মোট ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৩৯ জন ও নারী ভোটার রয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৫১৭ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন