বিজ্ঞাপন

কিশোরী ধর্ষণের অভিযোগে ফেঁসে গেলেন ইয়াসির শাহ

December 21, 2021 | 2:41 pm

স্পোর্টস ডেস্ক

সাদা পোশাকের ক্রিকেটে ইয়াসির শাহ পাকিস্তানের বোলিং আক্রমণের নেতৃত্ব দিয়েছেন অনেকদিন। টেস্ট র্যাংকিংয়ে পাকিস্তানের শীর্ষে পৌঁছার বড় কারিগর মনে করা হয় তাকে। সম্প্রতি ফর্মটা অবশ্য ভালো যাচ্ছিল না। চোটের কারণে আসতে পারেননি সদ্য সমাপ্ত বাংলাদেশ সফরেও। এদিকে ইয়াসির আর কখনো জাতীয় দলের হয়ে খেলতে পারবেন কিনা তা নিয়েই শঙ্কা! এক কিশোরীকে ধর্ষণের সহযোগিতা এবং ঘটনা ধামাচাপা দিতে চাপ প্রয়োগের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

বিজ্ঞাপন

গত ১৯ ডিসেম্বর ইসলামাবাদের শালমার থানায় একটি ধর্ষণ অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, গত ১৪ আগষ্ট ইয়াসিরের বন্ধু ফারহান ১৪ বছরের এক কিশোরীকে অস্ত্রের মুখে ধর্ষণ করেন এবং ভিডিও ধারন করেন। ভিডিও ফাঁস করে দেওয়ার ভয় দেখিয়ে পরে আরও কয়েক দফা ধর্ষণ করা হয় ওই কিশোরীকে।

বিষয়টি হোয়াটসঅ্যাপের ইয়াসিরকে জানানো হলে তিনি ওই কিশোরীকে চুপ থাকতে বলেন। পুলিশের কাছে যেতে চাইলে ইয়াসির তাকে একটি ফ্লাট উপহার দেওয়ার কথা বলেন। পাশাপাশি বলেন ১৮ বছর পূর্ন হওয়ার পর বন্ধু ফারহানকে বিয়ে করে নিতে। ১৮ বছর পূর্ন হওয়া পর্যন্ত তার ভরনপোষণের দায়িত্ব নেওয়ার কথা বলেন ইয়াসির।

তাতে সম্মত না হলে হুমকি-ধুমকি দেন তিনি। অভিযোগ দায়ের করার সময় ওই তরুণীর আত্মীয় পুলিশকে বলেন, ইয়াসির বলেছিলেন পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তার সঙ্গে জানাশোনা আছে তার। ক্ষমতা ব্যবহার করার হুমকি দিয়েছিলেন ইয়াসির।

বিজ্ঞাপন

এ বিষয়ে এখনই মন্তব্য করতে রাজি হয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক বিবৃতিতে পিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, আমাদের এক চুক্তিবদ্ধ ক্রিকেটারের বিরুদ্ধে কিছু অভিযোগের খবর পেয়েছি আমরা। বোর্ড এ বিষয়ে সব তথ্য যোগাড় করছে। তথ্য পাওয়ার পরই মন্তব্য করব আমরা।

উল্লেখ্য, পাকিস্তান জাতীয় দলের হয়ে ৪৬টি টেস্ট খেলে ২৩৫ উইকেট নিয়েছেন ইয়াসির। ২৫টি ওয়ানডে খেলে ২৪ উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টি খেলেছেন দুটি, উইকেট পাননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন