বিজ্ঞাপন

শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া দেখতে মুন্সীগঞ্জে রাষ্ট্রদূত মিলার

December 21, 2021 | 8:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার স্কুলশিক্ষার্থীদের করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম পরিদর্শন করেছেন। এসময় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে মুন্সীগঞ্জের প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে তিনি কোভিড ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম পরিদর্শন করেন। এসময় তিনি স্বাস্থ্যকর্মী, শিক্ষক ও ভ্যাকসিনগ্রহীতা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

স্বাস্থ্যকর্মীদের উদ্দেশে মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ সাহসিকতা ও সফলতার সঙ্গে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবিলা করেছে। কিন্তু এখনো আমাদের সতর্ক থাকতে হবে। ভ্যাকসিন নিতে হবে। মাস্ক পরতে হবে, হাত ধোয়ার অভ্যাস ধরে রাখতে হবে।

স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করে আর্ল রবার্ট মিলার বলেন, আপনারা মহামারি মোকাবিলায় যে ভূমিকা রেখেছেন, তার জন্য আপনাদের আন্তরিক ধন্যবাদ জানাই। কোভিড মহামারির ইতিহাসে স্বাস্থ্যকর্মীদের কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

বিজ্ঞাপন

শিক্ষকদের উদ্দেশে রাষ্ট্রদূত মিলার বলেন, মহামারির সময় শিক্ষকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। শিক্ষার্থীরা স্কুলে যেতে পারেনি। তবুও শিক্ষকরা বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের সবসময় সঠিক পথে রেখেছেন। শিক্ষকরা কেবল শিক্ষাদান নয়, মনোবিজ্ঞানীর ভূমিকা পালন করেছেন।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার অভিজ্ঞতা জানিয়ে মিলার বলেন, আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। তারা ভ্যাকসিন নিতে একদম ভয় পায়নি। তারা সাহসের সঙ্গে ভ্যাকসিন নিচ্ছে।

ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম পরিদর্শনের পর মার্কিন রাষ্ট্রদূত মিলার স্কুল ক্যাম্পাস ঘুরে দেখেন এবং সুন্দর পরিবেশে ভ্যাকসিন কেন্দ্র স্থাপনের প্রশংসা করেন।

বিজ্ঞাপন

এসময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মোহাম্মদ শামসুল হক, মুন্সীগঞ্জ সিভিল সার্জন মনজুরুল আলম, কলেজের অধ্যক্ষ মেজর মোহাম্মদ শরীফ উজ্জামানসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন