বিজ্ঞাপন

মানুষকে প্রতারিত করবেন না— রিহ্যাব ফেয়ারের উদ্বোধনীতে মন্ত্রী

December 23, 2021 | 10:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, মানুষকে প্রতারিত করবেন না। মানুষ মাথাগোজার একটু ঠাঁই খুঁজে পেতে জীবনের সব সঞ্চয় দিয়ে একটি ফ্ল্যাট ক্রয় করেন। প্রতারিত হলে তাদের আর কিছুই থাকে না। ক্রেতাদের স্বার্থ রক্ষায় ডেভলোপার কোম্পানিগুলোকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অফ ফেম এ রিয়েল স্টেট অ্যান্ড হাউজিং এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত ৫দিন ব্যাপী “রিহ্যাব ফেয়ার-২০২১” এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘দেশের আবাসন খাত অনেক এগিয়ে গেছে। দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে আবাসন খাতও উন্নত হয়েছে। এ শিল্প খাত দিনদিন বড় হচ্ছে। বিপুল জনগোষ্ঠী এ খাতে কাজ করছে। সরকার পরিকল্পিতভাবে ঢাকাসহ বড় বড় শহরগুলো গড়ে তোলার জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করছে। এজন্য আবাসন খাতের ব্যবসায়ীদেরও সহযোগিতা প্রয়োজন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘যে পাকিস্তান আমাদের সর্বস্ব লুট করে নিয়ে গেছে, সেই পাকিস্তান আজ বাংলাদেশ থেকে প্রায় ৫০ ভাগ পিছিয়ে পরেছে। আজ বাংলাদেশ নিজের পায়ে দাাঁড়িয়েছে। প্রধানমন্ত্রীর ঘোষণা ২০৪১ সালে বাংলাদেশ বিশ্বের মধ্যে উন্নত দেশ হবে। এজন্য আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।’

বিজ্ঞাপন

রিয়েল স্টেট এন্ড হাউজিং অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের (রিহাব) প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামীন কাজলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহিদ উল্লাহ খন্দকার এবং এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন।

গেস্ট অফ অনার হিসেবে বক্তব্য রাখেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এ বি এম আমীন উল্ল্যাহ নূরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন