বিজ্ঞাপন

ছাত্রীদের দিয়ে যৌন আসক্তি চরিতার্থ করতেন জেমস ফ্র্যাংকো

December 23, 2021 | 10:31 pm

রোকেয়া সরণি ডেস্ক

অভিযোগ ওঠার চার বছর পর নিজের অভিনয় স্কুলের ছাত্রীদের সঙ্গে যৌন আসক্তি চরিতার্থ এবং অসদাচারণের কথা স্বীকার করলেন হলিউডে নন্দিত অভিনেতা জেমস ফ্র্যাংকো। ২০১৯ সালে ৪৩ বছর বয়সী এই অভিনেতার বিরুদ্ধে লস অ্যাঞ্জেলসে মামলা করেন তারই প্রতিষ্ঠানের দুই ছাত্রী। সেই মামলায় যৌন অসদাচারণ, অবস্থানের সুযোগ নেওয়া এবং ভয় দেখানোর কারণে ২২ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ দাবি করা হয়।

বিজ্ঞাপন

বুধবার (২২ ডিসেম্বর) দ্য চেস ক্যাগল পডকাস্টে নিজের ছাত্রীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের অভিযোগ স্বীকার করে ফ্রাংকো বলেন, এটি তার ভুল ছিল। তবে, কেবল যৌন আসক্তি চরিতার্থ করতেই অধুনা বিলুপ্ত ওই অভিনয় স্কুল চালু করেননি বলে দাবি করেছেন তিনি।

ওই পডকাস্টে জেমস দাবি করেন, অল্প বয়সে অ্যালকোহল আসক্তি তৈরি হয় তার। তা থেকে মুক্ত হওয়ার চেষ্টা চালানোর সময় যৌন আসক্তি তৈরি হয়। স্কুলের ছাত্রীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন প্রসঙ্গে তিনি বলেন, ‘সে সময় আমি ভেবেছিলাম সম্মতিপূর্ণ যৌনতা হলে কোন অসুবিধা নেই। আমার মাথা ঠিকমতো কাজ করত না।’

ফ্র্যাংকো বলেন, ২০১৬ সাল থেকে যৌন আসক্তি নিরাময় প্রক্রিয়ায় আছেন। তা থেকে বের হতে ‘অনেক কিছু’ করছেন তিনি। অভিযোগ ওঠার পর নিজেকে বদলানোর চেষ্টাও করছেন।

বিজ্ঞাপন

অভিযোগে বলা হয়, ফ্র্যাংকো তার ব্যক্তিগত ও পেশাগত যৌন উদ্দেশ্য চরিতার্থ করতে ওই অ্যাক্টিং স্কুলকে তরুণীদের একটি পাইপলাইন হিসেবে ব্যবহার করতেন। অভিনয় শেখানোর নামে ছাত্রীদের সঙ্গে অসদাচারণ করেন।

প্রথম যখন অভিযোগ দায়ের করা হয় তখন অবশ্য অস্বীকার করেছিলেন এই অভিনেতা। কিন্তু গত জুলাইতেই ফ্র্যাংকো ওই ক্ষতিপূরণের টাকা দিতে রাজি হয়েছিলেন।

প্রসঙ্গত, ড্যানি বয়েল পরিচালিত ১২৭ আওয়ার্স চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০১১ সালের অস্কারে সেরা অভিনেতার জন্য মনোনীত হন ফ্রাংকো। এছাড়াও তিনি পাইনঅ্যাপল এক্সপ্রেস ও স্পাইডারম্যান চলচ্চিত্রে তার ভূমিকার জন্যও স্মরণীয় হয়ে রয়েছেন।

বিজ্ঞাপন

এতদিন কেন এ নিয়ে কোনো কথা বলেননি জানতে চাইলে জেমস ফ্রাংকো বলেন, ‘এসব ঘটনায় অনেকেই আমার প্রতি আপসেট ছিলেন এবং আমার তাদের কথা শোনার দরকার ছিল’।

সারাবাংলা/আরএফ/একেএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন