বিজ্ঞাপন

জামিন আবেদন নাকচ, শাহানশাহ কারাগারে

December 24, 2021 | 6:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র পদ থেকে বরখাস্ত শাহনেওয়াজ শাহানশাহের জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। উত্তরা পূর্ব থানায় দায়ের করা এই মামলায় আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ ডিসেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পূর্ব থানার পুলিশ পরিদর্শক মুজাহিদুল ইসলাম আসামি শাহনেওয়াজ শাহানশাহকে আদালতে হাজির করেন। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি।

এদিন আসামির পক্ষে তার আইনজীবী জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিন আবেদনের বিরোধিতা করা হয়। শুনানি নিয়ে শাহনেওয়াজ শাহানশাহের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম। তিনি শাহনেওয়াজ শাহানশাহকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও পড়ুন- দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর উত্তরার ৬ নম্বর সেক্টরের হোটেল ডি মেরিডিয়েন থেকে শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেফতার করে র‌্যাব। হোটেল তার রুম থেকে ফেনসিডিল, ইয়াবা ও হেরোইন এবং সাড়ে তিন লাখ টাকা জব্দ করা হয়। পরে র‌্যাব-১ তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে।

এর আগে, গত ১৬ ডিসেম্বর বিজয় দিবস ও সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ ওঠে শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে।

আরও পড়ুন- শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত, দেওয়ানগঞ্জের পৌর মেয়র গ্রেফতার

বিজ্ঞাপন

ওই অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ উপস্থাপক হিসেবে শ্রদ্ধা নিবেদনের জন্য মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিলেন। পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করায় মেয়র প্রকাশ্যে তাকে গালিগালাজ করেন ও থাপ্পড় মারেন। ওই রাতেই মেয়রের নামে মামলা করেন মেহের উল্লাহ।

এ অভিযোগে গত সোমবার (২০ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয় শাহনেওয়াজ শাহানশাহকে। পরদিন মঙ্গলবার (২১ ডিসেম্বর) শিষ্টাচার বহির্ভূত, অসদাচরণ, ক্ষমতার অপব্যবহার ও অপশাসন সমতুল্য আচরণের অভিযোগে মেয়র পদ থেকে শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ।

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন