বিজ্ঞাপন

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের আওতায় জেনারেল হাসপাতাল

December 27, 2021 | 6:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: নিজস্ব উপকেন্দ্রের মধ্য দিয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের আওতায় এসেছে চট্টগ্রামের আড়াই’শ শয্যাবিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতাল। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের চেষ্টায় সরকারিভাবে এই বিদ্যুৎ উপকেন্দ্র স্থাপন করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৭ ডিসেম্বর) সকালে নগরীর আন্দরকিল্লায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নবনির্মিত এই সাবস্টেশনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বী সারাবাংলাকে বলেন, ‘আগে আমাদের পিডিবির সরবরাহের ওপর নির্ভর করতে হত। লোডশেডিং হত, লো-ভোল্টেজের প্রবলেম ছিল। এ কারণে আইসিইউতে আমাদের সমস্যা হতো। তাছাড়া একটি হাসপাতালে লোডশেডিং হলে আরও নানা সংকটে তো পড়তে হতোই। এখন সেগুলো হবে না, আমরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ পাব। সাবস্টেশন পরিচালনার জন্য একটি ইঞ্জিনিয়ারিং টিমও করা হয়েছে। এটা হাসপাতাল এবং রোগীদের জন্য অনেক উপকার হয়েছে।’

সাবস্টেশনের সঙ্গে কয়েকটি অটো জেনারেটরও স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন সেখ ফজলে রাব্বী।

বিজ্ঞাপন

এদিকে উদ্বোধনের পরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থন ও সহযোগিতায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে আরও আধুনিক করা হচ্ছে। ইতোমধ্যে অত্যাধুনিক বিভিন্ন সরঞ্জাম স্থাপন করা হয়েছে। আজ থেকে সাবস্টেশনও চালু হল। জেনারেল হাসপাতালের যেসব সংকট আছে একে একে সবগুলোই নিরসন করা হবে। আমরা আশা করছি, প্রধানমন্ত্রীর সহযোগিতায় চট্টগ্রাম জেনারেল হাসপাতাল মেডিকেল কলেজে রূপান্তর হবে।’

সভায় বাংলাদেশ মেডিকেল অ্যাসেসিয়েশন, চট্টগ্রাম জেলা শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, জেলা সিভিল সার্জন ডা. মো ইলিয়াস চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদুৎ বড়ুয়া, চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার এবিএম মাসুম, চসিকের কাউন্সিলর জহরলাল হাজারী, নুরুল আলম মিয়া, রুমকি সেনগুপ্ত উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন