বিজ্ঞাপন

৫৫ মিলিয়ন ইউরোতে ম্যানসিটি থেকে বার্সায় তোরেস

December 29, 2021 | 8:02 am

স্পোর্টস ডেস্ক

জোর গুঞ্জন অবশেষে থামল! ম্যানচেস্টার সিটি থেকে স্প্যানিশ ফরোয়ার্ড ফেররান তোরেসকে দলে ভেড়াল বার্সেলোনা। তার জন্য ৫৫ মিলিয়ন ইউরো গুনতে হয়েছে বার্সেলোনাকে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) অফিসিয়াল বিবৃতিতে ফেররান তোরেসকে দলে ভেড়ানোর কথা জানায় বার্সেলোনা। ২১ বছর বয়সী এই স্প্যানিশের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে বার্সেলোনা। এতে ২০২৭ সালের জুন পর্যন্ত কাতালান ক্লাবে থাকবেন তিনি। তার বাইআউট ক্লজ ধরা হয়েছে ১ বিলিয়ন ইউরো।

২০২০ সালের অগাস্টে ভ্যালেন্সিয়া থেকে ২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পাঁচ বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটিতে নাম লিখিয়েছিলেন ফেররান তোরেস। তবে চুক্তির মাত্র দেড় বছর পার না হতেই বার্সেলোনায় নাম লেখালেন এই স্প্যানিশ তরুণ। ম্যানচেস্টার সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচে তিনি গোল করেন ১৬টি।

তবে তোরেসকে কেনা নিয়ে সমর্থকদের মাঝে দেখা দিয়েছে বেশ ধোঁয়াশা। কেননা মৌসুমের শুরুতে অর্থনৈতিক কারণে লিওনেল মেসিকে ছেড়ে দিতে বাধ্য হয় বার্সা। আর মৌসুমের মাঝপথে এসে ৫৫ মিলিয়ন ইউরো খরচ করে তোরেসকে দলে ভেড়াল ক্লাবটি। সার্জিও আগুয়েরো শারীরিক কারণে অবসর নেওয়া আর লুক ডি জংয়ের সঙ্গে লোন ডিল বাতিল করায় আক্রমণভাগে খেলোয়াড়ের অভাবে ভুগছিল বার্সা।

বিজ্ঞাপন

নিঃসন্দেহে তোরেসকে দলে ভেড়ানোয় আক্রমণভাগ বেশ মজবুত হবে বার্সেলোনার।

বর্তমানে লা লিগার পয়েন্ট টেবিলে সাতে অবস্থান করছে বার্সা আর বাদ পড়েছে চ্যাম্পিয়নস লিগ থেকেও। উয়েফা ইউরোপা লিগের রাউন্ড অব ৩২ এ খেলতে হবে নাপোলির বিপক্ষে।

ফেররান তোরেস গত অক্টোবর থেকে ইনজুরির কারণে মাঠের বাইরে। শেষবার উয়েফা নেশন্স লিগের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে হারের ম্যাচ খেলেছিলেন তোরেস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন